Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

স্বীকৃতি আদায়ে মাঠে নামছে ১৫ আগস্টের প্রতিরোধযোদ্ধারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:২৮ এএম


স্বীকৃতি আদায়ের দাবিতে অনির্দিষ্টকালের অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন ১৯৭৫ সালের ১৫ আগস্টের প্রতিরোধযোদ্ধারা। আগামী ১৬ আগস্ট সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে শুরু হবে তাদের অনির্দিষ্টকালের অবস্থান কর্মসূচি।
গতকাল বিকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এই কর্মসূচিকে সামনে রেখে একটি আহŸায়ক কমিটিও গঠন করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতে বলা হয়েছেÑ প্রতিরোধযোদ্ধা রতীশ তালুকাদারকে আহŸায়ক ও প্রতিরোধযোদ্ধা স্বপন চন্দকে সদস্য সচিব করে ২৩ সদস্যের একটি আহŸায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে যুগ্ম-আহŸায়ক করা হয়েছে মোছলেহ উদ্দিন মÐল ও সুরঞ্চিত ডি সাংমাকে। এতে ১৯ জনকে সদস্য করা হয়েছে।
কেরানীগঞ্জে পৃথক ঘটনায় দুই নারীর লাশ উদ্ধার
কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা : ঢাকার কেরানীগঞ্জে পৃথক দুটি ঘটনায় দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। এরমধ্যে দক্ষিণ কেরানীগঞ্জের চর মীরেরবাগ রেহানা বেগম (২৮) ও জাজিরা বিবির বাজার খাল থেকে ভাসমান অবস্থায় অজ্ঞাত নারীর (৩০) লাশ উদ্ধার করা হয়। স্ত্রীকে হত্যার অভিযোগে পুলিশ রেহানার স্বামী মিজানকে (৩০) আটক করেছে। গতকাল বৃহস্পতিবার এ দুটি ঘটনা ঘটে। লাশ দুটি ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
দক্ষিণ কেরানীগঞ্জ থানার এসআই আক্কাস মিয়া বলেন, আটক মিজান তার স্ত্রী রেহানা বেগম ও দুই শিশু কন্যাকে নিয়ে শুভাঢ্যা ইউনিয়নের চর মীরেরবাগ এলাকায় ভাড়া থাকতেন। পারিবারিক কলহের জেরে প্রায়ই তিনি স্ত্রীকে নির্যাতন করতেন। গতকাল ভোরে স্ত্রীর সাথে তার ঝগড়া বাঁধে। একপর্যায়ে তিনি স্ত্রীর গলা টিপে শ্বাসরোধে হত্যা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রেহানার লাশ উদ্ধার ও মিজানকে আটক করে। আটক মিজানের বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলায়। তিনি দিনমুজুরের কাজ করেন।
এদিকে, দক্ষিণ কেরানীগঞ্জ থানার এসআই জাবেদ পারভেজ বলেন, একটি লাশ ভেসে থাকার খবর পেয়ে বিকেলে বিবির বাজার খাল থেকে ভাসমান অবস্থায় অজ্ঞাত ওই নারীর লাশ উদ্ধার করা হয়।
মৃতের পরনে লাল রঙের কামিজ ও নীল রঙের সালোয়ার পরিহতি ছিল। প্রাথমিকভাবে মৃত্যুর কারণ জানা যায়নি। তবে অন্য কোথাও তাকে হত্যা করে রাতে লাশ ওই খালে ফেলে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ