Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশে মহামারী আকারে দেখা দিয়েছে ডেঙ্গু সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:২৮ এএম

সারা দেশে ভয়াবহ বন্যা, ডেঙ্গুর মহামারী ও শেয়ারবাজার লুটের ঘটনা থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরাতে সরকার রক্তপাতের আশ্রয় নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দেশে মহামারী আকারে দেখা দিয়েছে ডেঙ্গু। আক্রান্ত রোগীতে সয়লাব হাসপাতাল। পরিস্থিতি ক্রমেই ভয়ঙ্কর রূপ নিচ্ছে। অন্যদিকে ভয়াবহ বন্যায় পানিতে ভাসছে মানুষ, ত্রাণ নেই, সাহায্য নেই, পানিবাহিত রোগের চিকিৎসা নেই, চারদিকে শুধু হাহাকার ও দীর্ঘশ্বাস চলছে দেশজুড়ে, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে ছুটি কাটাচ্ছেন। ১৫ দিনে শেয়ার মার্কেট থেকে ২৭ হাজার কোটি টাকা লুট করা হয়েছে। গতকাল দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

রুহুল কবির রিজভী বলেন, সরকারের ব্যর্থতায় রাজধানী ঢাকাসহ সারাদেশে ছড়িয়ে পড়েছে ডেঙ্গুজ্বর। ডেঙ্গুবাহী এডিস মশার কামড়ের ভয়ে সরকারের মন্ত্রী-সচিবরা অফিসে যাচ্ছেন না। ঢাকা সিটি করপোরেশনের উত্তর ও দক্ষিণের বিনাভোটের মেয়র নাগরিকদের জীবন নিয়ে উপহাস করে নির্লজ্জের মতো বলে আসছেন, কিছুই হয়নি, আতঙ্কিত হওয়ার কিছু নেই। যাদের সামান্য মশা মারার মুরোদ নেই তাদের আর এক মুহূর্ত ক্ষমতায় দেখতে চায় না জনগণ।
দেশে কোনো সরকার নেই মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, তিন বছরের শিশু থেকে বৃদ্ধাও ধর্ষণের শিকার হচ্ছে। কথিত ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে গত কয়েক দিনে ৮ জন নিরীহ মানুষ প্রাণ হারিয়েছে।
আইনমন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন, আইনমন্ত্রী এই ব্যর্থতা ঢাকতে গণপিটুনির দায় চাপাচ্ছেন বিরোধী দলের ওপর। খালেদা জিয়ার অসুস্থতার কথা তুলে ধরে তিনি বলেন, পিজি হাসপাতালে নামমাত্র চিকিৎসা দেয়া হচ্ছে তাকে। সেখানে ভর্তির পর এখনও তার ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসেনি, বিছানা থেকে উঠতে, ঠিকমতো খাওয়া-দাওয়া করতে এবং স্বাভাবিকভাবে হাত-পা নাড়াতে কষ্ট হচ্ছে। তার শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগত ঈর্ষা ও প্রতিহিংসা চরিতার্থ করার জন্য জামিনে সরাসরি বাধা দিচ্ছেন। মিথ্যা মামলাগুলো জামিনযোগ্য হলেও মুক্তি দেয়া হচ্ছে না। শেখ হাসিনা চোখের সামান্য সমস্যার জন্য রাষ্ট্রীয় খরচে লন্ডন চলে গেছেন চিকিৎসা করাতে। আর দেশনেত্রীকে কারাগারে নিপীড়ন-নির্যাতনসহ কারাবন্দি হওয়ার পূর্বে শরীরে বিভিন্ন অস্ত্রোপচারজনিত নানা অসুস্থতায় ভোগার পরও তার চাহিদামতো দেশের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ