Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রেফতার পাঁচ জন তিন দিনের রিমান্ডে

বাড্ডায় রেনু হত্যাকান্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০১ এএম


রেনুকে ‘ছেলেধরা’ বলে গুজব রটনার অভিযোগে এক নারী আটক
রাজধানীর বাড্ডায় ‘ছেলেধরা’ সন্দেহে তাসলিমা বেগম রেনুকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও ৫ জনকে গ্রেফতর করেছে পুলিশ। এ নিয়ে রেনু হত্যা মামলায় মোট ১২ জনকে গ্রেফতার করা হলো। এছাড়া রেনুকে ‘ছেলেধরা’ বলে গুজব রটনার অভিযোগে রিয়া খাতুন নামে এক নারীকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে বাড্ডা থানা পুলিশ। অভিযোগের সংশ্লিষ্টতা পেলে হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে।
গ্রেফতার পাঁচজন হলো- মুরাদ মিয়া, সোহেল রানা, বিল্লাল, আসাদুল ইসলাম ও রাজু। গত বুধবার রাজধানীর বিভিন্ন জায়গা থেকে গোয়ন্দা পুলিশ (ডিবি) তাদেরকে গ্রেফতার করে। এদিকে, গতকাল গ্রেফতার ৫ জনকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা লিয়াকত আলী বলেন, গতকাল দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবদুর রাজ্জাক ৫ জনকে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করেন। পরে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন শুনানি শেষে প্রত্যেকের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন। বাদী পক্ষে আইনজীবী মাইদুল ইসলাম, রেজাউল হক রিপনসহ আরও অনেকে রিমান্ডের দাবিতে শুনানি করেন। এছাড়া আসামি মুরাদ ও বিল্লালের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। তবে অন্য ৩ আসামির কোনও আইনজীবী ছিলেন না।
বাড্ডা থানা সূত্র জানায়, গতকাল বিকেল তিনটার দিকে উত্তর পূর্ব বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকা থেকে রিয়া খাতুনকে আটক করে পুলিশ। ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততরা খোঁজা হচ্ছে। প্রয়োজনীয় যাচাই-বাছাই শেষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ রিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ঘটনার সাথে তার সম্পৃক্ততা রয়েছে কিনা তা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রিয়ার কথার সঙ্গে ভিডিও ফুটেজ ও হৃদয়ের কথার মিল খোঁজা হচ্ছে। তার সম্পৃক্ততা পাওয়া গেলে তাকেও গ্রেফতার দেখানো হবে।

উল্লেখ্য, গত শনিবার সকালে রাজধানীর উত্তর বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিজের সন্তানের ভর্তির ব্যাপারে খোঁজ নিতে গেলে ‘ছেলেধরা’ সন্দেহে গণপিটুনিতে মারা যান তিনি। ওই ঘটনায় রাতেই বাড্ডা থানায় অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন নিহতের ভাগ্নে সৈয়দ নাসির উদ্দিন টিটু। গতকাল পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে ১১ জনকে রিমান্ডে ও এক আসামি ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ