Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হুইল চেয়ারে গোল্ডফিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

পশুপাখি ভালোবাসেন এরকম অনেকেই আছেন। কিন্তু তাদের ভালোবাসলেই যে সকলে আহত পশুপাখির চিকিৎসা করেন এমন নয়। তবে কোরিয়ার বাসিন্দা হেনরি তার পোষা গোল্ডফিশের জন্য যা করলেন তা একেবারেই অনন্য নজির।

বহুদিন ধরেই তার অ্যাকোয়ারিয়ামের গোল্ড ফিশটি ঠিক করে ডানা ঝাপটাতে পারছিল না। ফলে সাঁতার কেটে এগিয়ে যাওয়া সেটির পক্ষে কঠিন হয়ে দাঁড়িয়েছিল। এরপরই হেনরি তার মাছের জন্য ইন্টারনেটে হন্যে হয়ে খোঁজাখুঁজি শুরু করেন। সেখানেই তিনি মাছেদের হুইল চেয়ারের খোঁজ পান। এরপর তিনি এক বিশেষজ্ঞের সহায়তায় মাছের জন্য বিশেষ প্লাস্টিক চেয়ারটি বানান। সেই চেয়ার নিপুণ দক্ষতায় মাছের পাখনায় আটকে দিতেই এখন সে দিব্য সাঁতার কেটে এগিয়ে যাচ্ছে। এই যুবকের বাড়িতে প্রায় ২০টি গোল্ডফিশ রয়েছে।

হেনরির এই গোল্ডফিশটি স্যুইম বøাডার ডিজিজে আক্রান্ত ছিল। গোল্ডফিশেদের ক্ষেত্রেই এই ধরনের সমস্যা বেশি দেখা যায়। পাখনায় এই জাতীয় সমস্যা দেখা দিলে মাছ নিজে থেকে ওল্টাতে পারে না। ফলে পানিতে ভেসে থাকা তার পক্ষে সমস্যার হয়। সূত্র : ইন্ডিয়া টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ