Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩১ জুলাই ঢাকায় আলেম-ওলামার মানববন্ধন

কুফরি শিক্ষা বিবর্তনবাদ বাতিলদাবিতে দুর্বার আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

 বির্বতনবাদ শিক্ষা বাতিলের দাবিতে সামান্যতমও শিথিলতার সুযোগ নেই। ঈমান-আক্বীদা রক্ষার জন্য দেশবাসীকে সচেতন করে তুলতে হবে এবং জনগণকে সাথে নিয়ে এই কুফরী শিক্ষা বাতিলের দাবিতে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। দেশের শিক্ষাবিভাগের বেশিরভাগ নীতিনির্ধারণী দপ্তরের উচ্চ পদসমূহে একটি ধর্মের লোকদের নিয়োগ দেয়া হয়েছে শুধু নাস্তিক্যবাদি শিক্ষা ও মতবাদ প্রতিষ্ঠার জন্যই। এই কুফরি শিক্ষা চালু থাকলে অতি দ্রæতই নাস্তিক্যবাদি দর্শন এক মহামারি ভাইরাসের মতো পুরো জাতিকে নীরবেই গিলে খাবে।

পাঠ্যবইয়ে বিবর্তনবাদ শিক্ষা বাতিলের দাবিতে গতকাল রাতে জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসা মিলনায়তনে দেশ বরেণ্য আলেম ওলামাদের এক পরামর্শ সভায় নেতৃবৃন্দ একথা বলেন। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে সর্বস্তরের আলেম, খতীব ও বক্তাদের অংশগ্রহণে আগামী ৩১ জুলাই জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে বিবর্তনবাদ শিক্ষা বাতিলের দাবিতে সকাল ১১টায় মানববন্ধন কর্মসূচী পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর পরিচালনায় পরামর্শ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা আব্দুর রব ইউসুফ, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতী মনির হোসাইন কাসেমী, মুফতী মাসউদুল করীম, মাওলানা হাবীবুল্লাহ মাহমূদ কাসেমী, মুফতী জাকির হোসাইন কাসেমী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী।

সভায় বিবর্তনবাদ বাতিলের দাবিতে দেশব্যাপী জনসচেতনতা তৈরি এবং ছাত্র, শিক্ষক, পেশাজীবি, বিজ্ঞানী ও সাংবাদিকদের সাথে পৃথক পৃথক মতবিনিময় সভা, স্মারকলিপি পেশসহ মাঠ পর্যায়ে শান্তিপূর্ণ দুর্বার আন্দোলন গড়ে তোলার উপর গুরুত্বারোপ করা হয়।

নেতৃবৃন্দ বলেন, নাস্তিক্যবাদের প্রকাশ্য আগ্রাসন প্রতিহত করার পর এখন বিজ্ঞানের খোলসে এই দেশের মুসলমানদের ঈমান হরণ করার জন্য বিবর্তনের এই কুফরি পাঠ আমদানী করা হয়েছে। এটা অত্যন্ত কৌশলে জাতীর চিন্তা-চেতনা ও বিশ্বাস থেকে ঈমান হরণের এক ভয়াবহ উদ্যোগ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ