Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তির জন্য কঠোর কর্মসূচি আসছে : ফারুক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সহসাই বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য কঠোর কর্মসূচি আসছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক। তিনি বলেন, রাজপথ দখলে নেয়ার সময় এসে গেছে। যতই অত্যাচার হোক যতই নির্যাতন হোক যতই মামলা-হামলা হোক বিএনপির ঐক্য আরো জোরদার হচ্ছে। বিএনপির ভীত আরো শক্তিশালী হচ্ছে। গতকাল (শুক্রবার) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে নাটকীয়তার প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-শিক্ষাবিষয়ক সম্পাদক ফরিদা মনি শহীদুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।
নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে জয়নুল আবদিন বলেন, আসুন আমরা সকল ভেদাভেদ ভুলে গিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে রাস্তায় নামি, রাজপথ প্রকম্পিত করি। আন্দোলনের মাধ্যমেই তাকে মুক্ত করা হবে।
বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি ক্রমান্বয়ে কঠোর কর্মসূচি দিবে জানিয়ে ফারুক বলেন, ১৬ কোটি মানুষের প্রাণের নেত্রীর মুক্তির আন্দোলন বেগবান করতে কর্মসূচি গ্রহণ করা হবে। বরিশালের মহাসমাবেশে সারা দেশবাসী লক্ষাধিক লোকের সমাগম দেখেছে। আজ চট্টগ্রামে হবে, ২৫ তারিখ হবে খুলনায়। সেগুলোতেও লাখ লাখ লোকের সমাগম ঘটবে। আশা করবো সরকার তার আগেই বেগম জিয়ার মুক্তির ব্যবস্থা করবে। তা না হলে সারা দেশে যে তীব্র আন্দোলন গড়ে উঠবে সেই আন্দোলনের তোড়ে অবৈধ সরকারের গদি অবশ্যই নড়ে যাবে।
তিনি বলেন, সারা বাংলাদেশের মানুষ আজ মানবেতর জীবনযাপন করছে। ২০১৪ সালের অবৈধ নির্বাচনের পর থেকে বাংলাদেশে যে দলটি ক্ষমতাসীন সেই দলটির অত্যাচার-নির্যাতনে গুমে, খুনে জর্জরিত বিএনপি এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া। যিনি বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী এবং বাংলাদেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী, সেই নেত্রী আজ মিথ্যা ও বানোয়াট মামলায় কারাগারে। তার মুক্তির দাবিতে আমরা আজকে রাজপথে দাঁড়িয়েছি।
বিএনপির এই নেতা বলেন, সরকার আমাদের নেতাকর্মীদের ওপর অত্যাচার করছে। হত্যা-নির্যাতন করছে। ২৫ লাখের অধিক মামলা বহন করে আমাদের নেতাকর্মীরা জীবনযাপন করছে। আজকে আমাদের নেত্রী অসুস্থ। তার চিকিৎসার জন্য কেনো আপনার কাছে বারবার দাবি জানাতে হবে। আপনি যদি একটি প্রাচীন রাজনৈতিক দলের সভাপতি হয়ে থাকেন মুক্তিযুদ্ধে বেগম খালেদা জিয়ার স্বামীর কথা যদি স্মরণ করতেন তাহলে আজকে তাকে মিথ্যা মামলায় কারাগারে থাকতে হতো না। তাই আজকে আমরা দাবি করছি অবিলম্বে তাকে মুক্তি দেয়া হোক। আর সেটি না হলে কোনো অঘটনের জন্য আপনাকে দায় নিতে হবে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ