Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধর্মীয় অনুশাসন ছাড়া খুন, ধর্ষণ ও মাদক নিয়ন্ত্রণ সম্ভব নয়

শিরক, বিদ‘আত ও জঙ্গিবাদমুক্ত দেশ গঠনে অবদান রাখব : সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

দেশকে শির্ক, বিদ‘আত ও জঙ্গিবাদমুক্ত করতে সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি আহলেহাদীস আন্দোলন ও আহলেহাদীস যুব সংঘের কর্মসূচির প্রতি তার সমর্থন ব্যক্ত করে পাশে থাকার অঙ্গিকার করেছেন। গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘে’র বার্ষিক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অঙ্গিকার ব্যক্ত করেন। সম্মেলনে ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর আমীর ও ‘যুবসংঘে’র প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব বলেন, ধর্মীয় শিক্ষার প্রসার ব্যতীত সামাজিক অনাচার, দুর্নীতি, সুদ, ঘুষ, খুন, ধর্ষণ, মাদক বন্ধ করা সম্ভব নয়। শুধুমাত্র শাসন নয় বরং ধর্মীয় অনুশাসনের মাধ্যমেই এগুলো নিয়ন্ত্রণ করা সম্ভব। সেকারণ শিক্ষার সর্বস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতাম‚লক করার জন্য তিনি সরকারের নিকটে দাবি জানান। জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের ভ‚মিকাকে স্বাগত জানিয়ে তিনি বলেন, আহলেহাদীছ আন্দোলনই একমাত্র সংগঠন যারা দেশে সর্বাগ্রে জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলেছে ও জনমত তৈরি করেছে। কাজেই ‘আন্দোলন’ ও এর অঙ্গ সংগঠন ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘে’র দাওয়াতি ও সামাজিক কর্মসূচিসমূহ অবাধে পরিচালনার সুযোগদানের জন্য তিনি প্রশাসনের নিকট দাবি জানান।
বিশেষ অতিথির বক্তব্যে ধর্ম মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ময়মনসিংহ-৭ আসনের সংসদ সদস্যরূহুল আমীন মাদানী নির্ভেজাল তাওহীদের ঝান্ডাবাহী একক যুবসংগঠন ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘে’র দাওয়াতী কার্যক্রমে সার্বিক সহযোগিতা দানের আশ্বাস প্রদান করেন।
‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘে’র কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিবের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য পেশ করেন, ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর কেন্দ্রীয় প্রচার স¤পাদক ও মাসিক আত-তাহরীক পত্রিকার স¤পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, যুববিষয়ক স¤পাদক অধ্যাপক আমীনুল ইসলাম, প্রশিক্ষণ স¤পাদক মাওলানা আলতাফ হোসাইন, কেন্দ্রীয় শূরা সদস্য অধ্যাপক জালালুদ্দীন, আত-তাহরীক অনলাইন টিভির পরিচালক ড. কাবীরুল ইসলাম, ‘আল-আওন স্বেচ্ছাসেবী মাদকমুক্ত রক্তদান সংস্থা’র সভাপতি ডা. আব্দুল মতীন, ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘে’র কেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক আবুল কালাম, প্রচার স¤পাদক ইহসান ইলাহী যহীর, সাবেক কেন্দ্রীয় সভাপতি আব্দুর রশীদ আখতার, সহ-সভাপতি ড. ন‚রুল ইসলাম, ঢাকা যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ আহসান, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক স¤পাদক জুনায়েদ মনীর প্রমুখ।
সম্মেলনে সরকারের নিকটে পবিত্র কুরআন ও ছহীহ হাদীছের আলোকে দেশের আইন, বিচার ও শাসন ব্যবস্থাকে ঢেলে সাজানো; খুন ও ধর্ষণের ব্যাপারে স্বীকারোক্তিদানকারী অপরাধীদের দ্রুত শাস্তি নিশ্চিত করা এবং বিবাহের ক্ষেত্রে মেয়েদের ১৮ বছর বয়সের ইসলাম বিরোধী শর্ত ও তালাকের ক্ষেত্রে ‘হিল্লা প্রথা’ বাতিল; স্কুল-মাদরাসার সিলেবাস প্রণয়ন কমিটিতে এবং ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ-এর পরিচালনা কমিটিতে ‘হাদীছ ফাউন্ডেশন বাংলাদেশ’-এর মনোনীত প্রতিনিধি রাখা এবং বিনোদন ও সংস্কৃতির নামে টিভি-সিনেমা থেকে অশ্লীলতা ও বেলেল্লাপনা বন্ধ করা, ইন্টারনেট থেকে অশ্লীল কন্টেন্টসমূহ অপসারণ, পিস টিভি পুনরায় চালু করা এবং আত-তাহরীক অন-লাইন টিভিসহ অন্যান্য সুস্থ গণমাধ্যমকে সরকারী পৃষ্ঠপোষকতা দানসহ মোট ১০ দফা দাবি পেশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ