Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মন্ত্রণালয়ের ইমেজকে প্রশ্নবিদ্ধ করেছে রূপপুরের বালিশ

প্রকৌশলীদের গণপূর্ত মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম


রূপপুর পারমাণবিক বিদ্যুকেন্দ্র প্রকল্পের কর্মীদের আবাসনের কেনাকাটা ও বালিশসহ আসবাবপত্র ক্রয়ে দুর্নীতির ঘটনায় নিজ মন্ত্রণালয়ের ইমেজকে প্রশ্নবিদ্ধ করেছে বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। গতকাল বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচার গণপূর্ত অধিদপ্তরের সম্মেলন কক্ষে মাঠ পর্যায়ে কর্মরত প্রকৌশলীদের বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। শ ম রেজাউল করিম বলেন, অনেক কিছুই আমরা চাইলে প্রত্যাশা অনুযায়ী করতে পারবো না। তারপরও সঠিকভাবে আমাদের কাজ করে যেতে হবে। আমাদের এই ডিপার্টমেন্টে অধিকাংশ কর্মকর্তারা সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তবে কেউ কেউ অতিলোভী হয়ে ডিপার্টমেন্টের ভাবমূর্তি ক্ষুন্ন করে। দুই একজনের জন্য অনাকাঙ্খিত ঘটনা ঘটে। তেমনি রূপপুরের এই ঘটনা আমাদের ইমেজকে প্রশ্নবিদ্ধ করেছে।

কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা সততা নিষ্ঠার সঙ্গে কাজ করবেন। আপনাদের পথ যেন প্রশ্নবিদ্ধ না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। মাঠ পর্যায়ের কোনো কর্মকর্তা যদি কোনো পলিটিশিয়ানের কাছ থেকে হয়রানির শিকার হন বা কেউ ভয়ভীতি দেখাতে চায় তাহলে সঙ্গে সঙ্গে আমাকে জানাবেন। আমি যথাযথ ব্যবস্থা নেবো। কোনোভাবেই কেউ জোর করে কাজ নিবে বা টেন্ডারবাজি করার চেষ্টা করবে-এটি আমি কোনোভাবেই অ্যালাও করবো না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার। আর এতে সভাপতিত্ব করেন গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ সাহাদাত হোসেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ