Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাসের অগ্রিম টিকিট ২৬ জুলাই থেকে

ঈদুল আজহায় ঘরে ফেরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে আগামী ২৬ জুলাই থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আর ঈদ উপলক্ষে অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে ২৯ জুলাই থেকে। গতকাল মঙ্গলবার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের নেতাদের সাথে কথা বলে জানা গেছে, আগামী ১১ আগস্ট সম্ভাব্য ঈদুল আজহা ধরে নিয়ে অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন তারা।

সিদ্ধান্ত অনুযায়ী, ২৬ জুলাই সকাল থেকে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে পরিবহন কোম্পানিগুলো। উত্তরাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট গাবতলী এবং কল্যাণপুরের কাউন্টার থেকে পাওয়া যাবে। পাশাপাশি অনলাইনেও টিকিট পাওয়া যাবে। বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সহসাধারণ সম্পাদক ও শ্যামলী এন আর ট্রাভেলস-এর ব্যবস্থাপনা পরিচালক শুভঙ্কর ঘোষ জানান, একই সময়ে সিলেট ও চট্টগ্রামের অগ্রিম টিকিটও বিক্রি করা হবে। তিনি বলেন, ঈদ মৌসুমে উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলগামী বাসের টিকিটের চাহিদাই বেশি থাকে।

এদিকে রেল ভবন সূত্র জানিয়েছে, ২৯ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। গত ঈদের মতো এবারও রাজধানীর পাঁচটি পয়েন্ট থেকে অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে। এছাড়া গতবারের মতো এবারও শতকরা ৫০ ভাগ টিকিট পাওয়া যাবে অনলাইনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ