Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জরিমানা সম্পর্কে জানতে চেয়েছেন হাইকোর্ট

দিনাজপুরে প্রতিবন্ধী শিশু ধর্ষণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

দিনাজপুরে বুদ্ধিপ্রতিবন্ধী ছাত্রী ধর্ষণের পর সালিশে ১৪ হাজার টাকায় রফার বিষয়ে স্থানীয় প্রশাসন কি পদক্ষেপ নিয়েছে-জানতে চেয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে সালিশের সঙ্গে জড়িত ইউপি সদস্য, গ্রাম পুলিশসহ সংশ্লিষ্টরা গ্রেফতার হয়েছেন কি না, তাদের বিরুদ্ধে নারী নির্যাতন ও চাঁদাবাজি মামলা হয়েছে কি না তাও জানতে চাওয়া হয়েছে। গতকাল রোববার বিচারপতি এফআরএম নাজমুল আহসান এবং বিচারপতি কেএম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ বিষয়টি জানতে চান।

গত ১২ জুলাই একটি জাতীয় দৈনিকে ‘শিশু ধর্ষণে জরিমানা ১৪ হাজার টাকা’ শীর্ষক প্রতিবেদন প্রকাশ হয়। বিষয়টি উদ্ধৃত করে আদালতের দৃষ্টিতে আনেন সুপ্রিমকোর্ট বারের আইনজীবী আব্দুল হালিম। হাইকোর্ট বিষয়টি আমলে নিয়ে এ বিষয়ে কি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে জানতে চান। আদালত থেকে বেরিয়ে ব্যারিস্টার আব্দুল হালিম বলেন, ওই জেলার এসপি, স্থানীয় ওসি ও ইউএনও এ বিষয়ে কী পদক্ষেপ নিয়েছেন তা জানানোর জন্য এটর্নিজেনারেল কার্যালয়কে ২১ জুলাই পর্যন্ত সময় বেধে দিয়েছেন আদালত। এ সময় ওই বেঞ্চের ডেপুটি এটর্নি জেনারেল এ বি এম ব্যারিস্টর আব্দুল্লাহ আল মাহমুদ বাশার আদেশের সত্যতা স্বীকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ