Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাশবিক যৌন নির্যাতনের শিকার দ্বিতীয় শ্রেণির ছাত্রী

বিভিন্ন স্থানে শিকার আরো ৪, আটক ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

কিশোরগঞ্জের করিমগঞ্জে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মেয়েটি আতঙ্কে আছে। লক্ষীপুরের রামগঞ্জে ধর্ষণের শিকার হয়েছে পঞ্চম শ্রেণির এক ছাত্রী। এছাড়া চুয়াডাঙ্গায় শিশু ধর্ষণ মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। কক্সবাজার প্রেমিকের সঙ্গে দেখা করতে এসে গণধর্ষণের শিকার হয়েছে এক তরুণী। অন্যদিকে কুষ্টিয়ায় বিয়ের প্রলোভনে ধর্ষণের শিকার হয়ে অন্ত:সত্ত্বা হয়ে পড়েছে এক কলেজছাত্রী। সোনারগাঁয়ে ধর্ষণের শিকার হয়ে ৫ মাসের অন্ত:সত্ত্বা এক স্কুল ছাত্রী। বিভিন্ন স্থান থেকে প্রাপ্ত তথ্যে প্রতিবেদন :

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের করিমগঞ্জে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ইদ্রিস মিয়া (৫০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে ঢাকার কদমতলী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। করিমগঞ্জ উপজেলার জাফরাবাদ ইউনিয়নের ক‚র্শা গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের নাহিরাজপাড়া গ্রামের এক হোটেল ব্যবসায়ীর মেয়ে জাফরাবাদ ক‚র্শা গ্রামে নানার বাড়িতে থেকে লেখাপড়া করে। সে স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। গত মঙ্গলবার রাতে শিশুটির মায়ের চাচাতো ফুফা নাহিরাজপাড়া গ্রামের মৃত মঙ্গল মিয়ার ছেলে ইদ্রিস মিয়া মেয়েটির নানার বাড়িতে রাত্রিযাপন করে। গভীর রাতে শিশুটিকে মুখ চেপে ধরে ধর্ষণ করে ইদ্রিস মিয়া। শিশুটি ভয়ে এ কথা তার নানিকে বলেনি। পরে গোসল করানোর সময় শিশুটির শরীরের স্পর্শকাতর স্থানে কামড়ের দাগ দেখে জিজ্ঞেস করার পর সে নানির কাছে ধর্ষণের বিষয়টি জানায়।
করিমগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনুল ইসলাম জানান, গ্রেফতার ইদ্রিস মিয়া ধর্ষণের বিষয়টি স্বীকার করেছেন। মেয়েটি এখনও আতঙ্কে আছে। স্বাভাবিক হতে পারছে না। তবে তার শারীরিক অবস্থা অনেকটা ভালো।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা সদর উপজেলার গোপিনাথপুর গ্রামে ছয় বছরের এক শিশুকে ধর্ষণ মামলার প্রধান আসামি আব্দুল মালেককে (৫০) যশোরের ঝিকরগাছা থেকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে ঝিকরগাছা উপজেলার নোয়ালি গ্রামে তাকে গ্রেফাতার করা হয়। গ্রেফতার আব্দুল মালেক ঝিনাইদহ জেলার হরিনাকুন্ডু উপজেলার সোনাতনপুর গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে। শনিবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার জানান,

লক্ষীপুর : লক্ষীপুরের রামগঞ্জ উপজেলায় পঞ্চম শ্রেণির এক ছাত্রী (১১) ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় জড়িত সোহরাব হোসেনকে (১৯) গ্রেফতার করেছে পুলিশ। সোহরাব নোয়াপাড়া গ্রামের ইমাম হোসেনের ছেলে।গতকাল দুপুরে সোহরাব হোসেনকে জেলা আদালতে পাঠানো হয়েছে। পাশাপাশি সদর হাসপাতালে ধর্ষণের শিকার স্কুলছাত্রীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

কক্সবাজার : কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের চালিয়াতলী এলাকায় এক তরুণীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এক সিএনজি চালকসহ একাধিক যুবক মিলে পাহাড়ে তুলে তরুণীকে পালাক্রমে ধর্ষণ করে বলে অভিযোগ করা হয়। স্থানীয়ভাবে চেপে যাওয়া ঘটনাটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়ার পর পাঁচ দিনের মাথায় অবশেষে মামলা হয়েছে।
মামলায় অভিযুক্ত এক যুবককে আটকও করেছে মহেশখালী থানা পুলিশ। আটক মনু মিয়া মহেশখালীর কালারমারছড়ার চালিয়াতলির আবদুর রশীদের ছেলে। গণধর্ষণের শিকার তরুণীকেও থানায় নিরাপত্তা হেফাজতে নেয়া হয়েছে।

ঝিনাইদহ : ঝিনাইদহের হরিণাকুন্ডেুতে কলেজপড়ুয়া এক ছাত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। নিরুপায় হয়ে সন্তানের পিতৃত্বের দাবিতে ছেলের বাড়িতে অবস্থান নেন তিনি। ছেলেপক্ষ বাড়ি থেকে তাড়িয়ে দিলে ওই ছাত্রী বিষপানও করেন। তবে চিকিৎসা শেষে এখন তিনি কিছুটা সুস্থ। গ্রামবাসী জানান, গত সোমবার বিকেলে হরিণাকুন্ডু জোড়াদহ কলেজের ওই ছাত্রী জোড়াদহ গ্রামের দক্ষিণ পাড়ার ওমর আলী মন্ডলের বাড়িতে অবস্থান নেন। তখন তার হাতে ছিল ডাক্তারি পরীক্ষার রিপোর্ট।

ছাত্রীর দাবি, ওমর আলীর প্রবাসী ছেলে পারভেজ হোসেন আলতাফের সঙ্গে দৈহিক সম্পর্কের কারণে তিনি ২০ সপ্তাহের অন্তঃসত্ত্বা। ঘটনার দিন ওই ছাত্রীকে ছেলের পরিবারের লোকজন তাড়িয়ে দিলে রাতেই তিনি বিষপান করেন। প্রথমে তাকে হরিণাকুন্ডু হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন।
সোনারগাঁ(নারায়ণগঞ্জ) : সোনারগাঁয়ে বিয়াইনকে ধর্ষণের অভিযোগ উঠেছে বিয়াইয়ের বিরুদ্ধে। ধর্ষণের ফলে বিয়াইন ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। এঘটনায় ধর্ষিতার বাবা বাদি হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন।

বাদি মামলায় উল্লেখ করেন, উপজেলার কাঁচপুর ইউনিয়নের পূর্ব বেহাকৈর এলাকার শাহজাহান মিয়াকে তার ছেলের বিয়ের উকিল শশুর করেন। এর জের ধরে শাহজাহান মিয়ার পরিবার ও তার ছেলে রবি সাথে তাদের একটি পারিবারিক সর্ম্পক গড়ে উঠে। এ সর্ম্পকের জের ধরে শাহজাহান মিয়ার ছেলে রবির সাথে তার মেয়ের প্রেমের সর্ম্পক গড়ে উঠে। এ পর্যায়ে রবি বিয়ের প্রলোভন দেখিয়ে তার মেয়ে(১৪)কে বিভিন্ন স্থানে নিয়ে দেহ মিলন করে। সর্বশেষ গত এপ্রিল মাসের ১২ তারিখে রবি তার বসত ঘরে ঢুকে তার মেয়ের সাথে দেহ মিলন করে। এতে সে ৫ মাসের আন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এ দিকে অন্তঃসত্ত্বাকে বিয়ের কথা বল্লে ধর্ষক রবি তালবাহানা শুরু করে। এ ঘটনা এলাকায় জানাজানি হয়ে পড়লে সামাজিক ভাবে টাকা বিনিময়ে আপোষ মিমাংসা করার চেষ্টা চালায় স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ধর্ষিতার বাবাকে ডেকে এনে গতকাল রাতে সোনারগাওঁ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, ধর্ষণের ঘটনা সামাজিক ভাবে বিচার শালিশের মাধ্যমে নিস্পতির বিষয় না এটা আদালতের ব্যাপার। মামলা হয়েছে আসমাীকে ধরতে চেষ্টা চলছে।



 

Show all comments
  • Miah Muhammad Adel ১৪ জুলাই, ২০১৯, ৪:৫৪ এএম says : 0
    উন্নয়নের পরিসংখ্যানে এসব তথ্য কেন উল্লেখ করা হয়ে থাকে না?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ