Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এরশাদের কোনো অরগান কাজ করছে না

সংবাদ সম্মেলনে জি এম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

এরশাদকে কৃত্রিম উপায়ে বাঁচিয়ে রাখা হয়েছে বলে জানিয়েছেন তার ভাই জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের। গতকাল বনানীতে দলীয় চেয়ারম্যানের কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি ডাক্তারের বরাত দিয়ে এ তথ্য জানান। তিনি বলেন, এরশাদের কোনো অরগান কাজ করছে না। আগে ডাকলে চোখ মেলে তাকানোর চেষ্টা করতেন; কিন্তু শনিবার তা করেননি। ডাক্তার বলেছে তাকে ঘুমের ওষুধ দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে।
জি এম কাদের বলেন, ২৬ জুন থেকে এরশাদ সম্মিলিত সামরিক হাসপাতালে আছেন। আমি ১৩ জুলাই শনিবার পাশে দাঁড়িয়ে দেখেছি। তাকে আগের দিন যেমন দেখেছি পরের দিনও তেমন। তার কোনো পরিবর্তন হয়নি, অঙ্গপ্রত্যঙ্গ কাজ করছে না। তবে তিনি যে রক্তের সংক্রমণের জন্য ভর্তি হয়েছিলেন তা কমে আসছে। যেভাবে তার শরীরের উন্নতি হওয়ার কথা বয়সের কারণে সেটা হচ্ছে না।

এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত জানিয়ে তিনি বলেন, চিকিৎসকদের সার্বিক মূল্যায়নে এরশাদের শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত নয়। ডায়ালাইসিস দিয়ে তার রক্তের বর্জ্য বের করা হচ্ছে। তবে এখনো শারীরিকভাবে চিকিৎসা গ্রহণ করতে পারছেন এবং সুস্থ হয়ে ওঠা পর্যন্ত লাইফ সাপোর্টে তার চিকিৎসা চলবে। এরশাদ চিকিৎসা নিতে পারছেন, হয়তো সামনের দিকে তার অরগানগুলো আবার কার্যকর হবে। তার কিডনি ফাংশন কাজ না করায় তাকে পরশু সন্ধ্যায় ডায়ালাইসিস দেয়া হয়েছিল। আবার ডায়ালাইসিসের জন্য ডাক্তাররা মেশিনপত্র রেডি করছেন। তিনি এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দেশবাসীর দোয়া প্রার্থনা করেছেন।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এমপি বলেন, দেশের দশটির অধিক জেলা বন্যাকবলিত। বন্যার্ত লাখো মানুষ সীমাহীন কষ্টে দিন কাটাচ্ছেন। এরশাদ সুস্থ থাকলে এমন দুর্যোগে ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়াতেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভরায়, এ টি ইউ তাজ রহমান, আলমগীর সিকদার লোটন, উপদেষ্টা ড. নুরুল আজহার, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, শফিকুল ইসলাম শফিক, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম ওমর, সুলতান আহমেদ সেলিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ