Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হজের জন্য বরাদ্দ বিমানের সব টিকিটই বিক্রি হয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

ধর্মমন্ত্রী অ্যাড. শেখ মো: আব্দুল্লাহ বলেছেন, ২০১৯ সালে বরাদ্দ করা বিমানের সব টিকিট বিক্রি হয়ে গেছে। তাই এবছর বিমানের ফ্লাইট বিপর্যয় ঘটনার সম্ভব নেই।

গতকাল বুধবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তরে সংরক্ষিত মহিলা এমপি বেগম আদিবা আনজুম মিতার প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে এ তথ্য জানান। স্পিকারের সভাপতিত্বে বিকালে এ অধিবেশন শুরু হয়।

নূর মোহাম্মদের প্রশ্নের জবাবে ধর্মমন্ত্রী বলেন, প্রতি বছর হজযাত্রীদের সউদী আরব গমনের সময় মধ্যস্বত্ত্বভোগী অসাধু চক্রের কারণে যে হয়রানি ও প্রতারণার শিকার হচ্ছেন তার সঙ্গে কিছু কিছু হজ ও ওমরাহ এজেন্সীর স্বত্ত্বাধিকারীগণ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। বাংলাদেশ ও সউদী আরবে হজ অথবা ওমরাহযাত্রী অথবা অপর কোনো সংক্ষুব্ধ ব্যক্তির অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রাপ্ত, দাখিলকৃত অভিযোগ তদন্তে প্রমাণিত হলে জাতীয় হজ ও ওমরাহ নীতি ১৪৪০ হিজরি-১৯ এর অনুচ্ছেদ ২৪.২ অনুচ্ছেদ অনুযায়ী শাস্তির ব্যবস্থা করা হয়।

সংরক্ষিত মহিলা এমপি বেগম আদিবা আনজুম মিতার প্রশ্নের জবাবে ধর্মমন্ত্রী বলেন, বিমান টিকিট ইস্যুকৃত সব ব্যক্তি যথাযথভাবে সউদী আরব গিয়ে হজ পালন করতে পারেন। কোন কারণে বিমানের ফ্লাইট বাতিল হলেও বিকল্প বিমানে তাদের হজে পাঠানো হয়। এ বছর বিমানের সকল টিকিট বিক্রি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ