Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

গণতন্ত্র ও রাজনীতির জন্য হুমকি বেগম জিয়া

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বেগম খালেদা জিয়া গণতন্ত্র ও রাজনীতির জন্য হুমকিস্বরূপ। গতকাল বুধবার সকালে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বার্তা সংস্থা ইউএনবির বার্তা সম্পাদক মাহফুজুর রহমান প্রণীত সাংবাদিকতা রাত-বিরাতে গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, তাহলে গত ১০ বছরে প্রায় দেড় কোটি মানুষ নিম্নবিত্ত থেকে মধ্যবিত্তে উন্নীত হয়েছে, দারিদ্র্য ৪১ শতাংশ থেকে কমে ২০ শতাংশে নেমে এসেছে। মন্ত্রী বলেন, সমালোচনা নির্ভুলভাবে পথচলাকে সহায়তা করে। দায়িত্বে থাকলে পৃথিবীর কোনো সরকার কোনো ইতিহাসে শতভাগ নির্ভুল কাজ করতে পারেনি। ভবিষ্যতেও কোনো সরকার শতভাগ নির্ভুল কাজ করতে পারবে না। এই ভুলত্রুটি উপস্থাপন করা কিন্তু সাংবাদিকদের দায়িত্ব। সমালোচনাকে সমাদৃত করার মাধ্যমে যুক্তি এবং তর্কের মাধ্যমে সরকারের সমালোচনার মাধ্যমে গণতন্ত্র সংহত হয়, দেশ এগিয়ে যায়, আমরা সেটি বিশ্বাস করি। যেটিতে বেগম খালেদা জিয়া বিশ্বাস করেন না।

ড. হাছান এ সময় গ্রন্থলেখক মাহফুজুর রহমানকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি সাংবাদিকদের নিয়ে যে বইটি লিখেছেন, সেটি শুধু সাংবাদিকদের নয়, সবার জন্যই প্রযোজ্য। বইটি একটি দলিল হয়ে থাকবে। লেখার মাধ্যমেই মানুষ বেঁচে থাকবে। যারা অনেক বরেণ্য ব্যক্তি, যারা কোনো কিছুই লেখেননি, তারা কিন্তু হারিয়ে গেছেন। যারা কিছু লিখে গেছেন, তারা লেখার মাধ্যমে বেঁচে আছেন। লেখা শুধু নিজেকে বাঁচিয়ে রাখার জন্যই নয়, লেখা সমাজকে, সাহিত্যকে সমৃদ্ধ করার জন্য।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক এমেরিটাস সাখাওয়াত আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকী, প্রধানমন্ত্রীর বক্তব্য লেখক মো. নজরুল ইসলাম ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে এবং গ্রন্থ প্রণেতা মাহফুজুর রহমান নিজস্ব অনুভূতি প্রকাশ করেন।



 

Show all comments
  • Nannu chowhan ১১ জুলাই, ২০১৯, ৯:৪০ এএম says : 0
    Karon khaleda zia gonotontro chorcha kore diner vote ratre kore nai,eai jonnoi khaleda zia, hasan mahamuder chokhe, gontontrer jonno humki, tai naki?
    Total Reply(0) Reply
  • রহিম ১১ জুলাই, ২০১৯, ১:২০ পিএম says : 0
    ওনার কথা সত্য তবে খালেদা জিয়া বাহির হলে ওনারা ক্ষমতায় থাকতে পারবেন না কারন বিনা ভোটের রাজনীতির মজা আলাদা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ