Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢাবিতে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের

ব্যবসা সাফল্য উপস্থাপন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আয়োজন করা হয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের ব্যবসা সাফল্য উপস্থাপন শীর্ষক এক অনুষ্ঠানের। ঢাবির সহযোগিতায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ড. মোহাম্মদ হাবিবুল্লাহ কনফারেন্স হলে এ উপস্থাপনা অনুষ্ঠানের আয়োজন করে।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান। এছাড়া এতে বিশেষ অতিথি বক্তব্য রাখেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়াতুল ইসলাম এবং মার্কেটিং বিভাগের প্রফেসর ড. রাজিয়া বেগম। এতে স্বাগত বক্তব্য দেন ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক এসএম শাহীন আনোয়ার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাবি ভিসি বলেন, বিশ্বিবদ্যালয়ের একটি মৌলিক কাজ হল সৃজনশীলতা। তাত্তি¡ক জ্ঞানের সাথে ব্যবহারিক জ্ঞানের সংমিশ্রণ ঘটলে সৃজনশীলতা তৈরি হয়। অভিজ্ঞতালব্ধ জ্ঞান কাজের গুণগত মান বৃদ্ধি করে। এই ধরনের কাজে শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেয়ার জন্য বিশ্ববিদ্যালয় সবসময় তৎপর। তিনি বলেন, শিক্ষার্থীদের দৃষ্টিভঙ্গি এখন পরিবর্তন হয়েছে।

চাকুরীর পেছনে ঘুরাঘুরি করে সময় নষ্ট করার চেয়ে নিজের সৃজনশীলতা দিয়ে উদ্যোক্তা হবার প্রতি তাদের আগ্রহ জন্মেছে। অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি অর্জনে সৃজনশীল যুব শক্তির কোন বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, দক্ষ উদ্যোক্তা তৈরির মাধ্যমে আমরা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হব।

অনুষ্ঠানে জাতীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা পুরস্কার প্রাপ্ত ৪জন সফল উদ্যোক্তা তাদের সাফল্যের খুঁটিনাটি বিষয় উপস্থাপন করেন। তারা হলেন গাজী তৌহিদুর রহমান, মাসুদা ইয়াসমিন উর্মি, এ টি এম সামসুজ্জামান এবং মাকসুদা হাসনাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ