Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্ট কর্মকর্তা কাইয়ুম খানের শাস্তির দাবিতে মুক্তিযোদ্ধাদের সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর বিরুদ্ধে কটুক্তিকারী দূর্নীতিবাজ মুক্তিযোদ্ধা কল্যান ট্রাষ্ট কর্মকর্তা কাইয়ুম খানের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে রাষ্ট্রীয় সম্মানী ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, শহীদ পরিবার ও মুক্তিযোদ্ধার সন্তানরা।

গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই দাবির প্রেক্ষিতে এক বিশাল সমাবেশ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন খেতাব প্রাপ্ত, শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ডের চেয়ারম্যান মাহামুদ পারভেজ জুয়েল। আরো বক্তব্য রাখেন মহাসচিব আনোয়ার হোসেন পাহাড়ী বীর প্রতীক, নাজির আহমেদ চৌধুরী মাকছুদ, রফিকুল ইসলাম, সাংবাদিক কমান্ডের খোন্দকার মোজাম্মেল হক গেদু চাচা, আওয়ামী লীগ নেতা এমএ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সেক্রেটারী অরুন সরকার রানা।
সংহিত প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক যুগ্ম-মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, শরীফ উদ্দিন, আমরা মুক্তিযোদ্ধার সন্তানের সভাপতি হুমায়ন কবির, শহীদের সন্তান প্রেসিডিয়াম মেম্বার হাজী এমদাদ ও এডভোকেট কাজল, ঢাকা মহানগর সভাপতি নুরুজ্জামান ভূট্টো।
বক্তারা বলেন, কাইয়ুম খানের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত। মামলা হয়েছে, আমরা তার দৃষ্টান্ত মূলক শাস্তি চাই। শুধু বরখাস্ত নয়, তাকে গ্রেফতার করতে হবে। পূর্নিমা ফিলিং ষ্টেশনের টাকা আদায় করতে হবে। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল সচিবালয় লিংক রোডে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে যায়। সেখান থেকে মাহামুদ পাভেজ জুয়েল ও আনোয়ার হোসেন পাহাড়ী বীর প্রতীক এর নেতৃত্বে একটি স্মারক লিপি মন্ত্রণালয়ের সচিবের নিকট হস্তান্তর করেন। সচিব জানান, ইতিমধ্যে কাইয়ুম খানকে বরখান্ত করা হয়েছে এবং এ বিষয়ে আমরা প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ