Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে পুলিশে শতভাগ স্বচ্ছ নিয়োগ

১০৩ টাকায় চাকরি

বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

যশোর পুলিশ সুপারের কনফারেন্স রুমে গতকাল স্মরণকালের এক ব্যতিক্রমধর্মী সংবাদ সম্মেলন হয়। পুলিশ সুপার মঈনুল হক বিপিএম, পিপিএম আয়োজিত সম্মেলন কক্ষটিতে কিছুক্ষণের জন্য আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। দিনমজুর, শ্রমিক, ভ্যানচালক, নরসুন্দর, কাঠমিস্ত্রি ও কৃষকসহ বিভিন্ন পেশার হতদরিদ্র পরিবারের সন্তান যাদের অনেকেই অনার্স পড়–য়া ছাত্র-ছাত্রী মেধা ও যোগ্যতার ভিত্তিতে শতভাগ স্বচ্ছতায় পুলিশে চাকরি পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

সম্পূর্ণ বিনা পয়সায় চাকরি নামক ‘সোনার হরিণ’ হাতে পেয়ে সুখেও তাদের কেঁদে ওঠে মন। যশোরের ঝিকরগাছার লাকি খাতুন অনুভ‚তি ব্যক্ত করতে গিয়ে কেঁদে বললেন ‘আমি বিনা পয়সায় পুলিশে চাকরি পেয়ে খুবই খুশি। আমার পরিবার এসপির কাছে কৃতজ্ঞ’। অভয়নগরের মুসলিমা খাতুন, কেশবপুরের মরিয়ম, মণিরামপুরের রুমা ও বাঘারপাড়ার সাইফুর রহমানসহ নিয়োগপ্রাপ্ত ২৭ জন একে একে বললেন, ‘আমাদের কল্পনার বাইরে ছিল, ঘুষ ছাড়া সরকারি চাকরি হয়’।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মঈনুল হক বিপিএম, পিপিএম বলেন, মহাপুলিশ পরিদর্শকের সার্বিক সহায়তা ও নির্দেশনায় বাংলাদেশ পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে শতভাগ স্বচ্ছতার সাথে মেধা ও যোগ্যতার ভিত্তিতে যশোর জেলায় ১০৩ টাকায় (১শ’টাকা ব্যাংক ড্রাফট ও ৩ টাকা পুলিশ ফরম) ১শ’ ৯৩ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। আমি নিজেও খুশি আমার হাত দিয়ে ওরা চাকরি পেল। ইতিপূর্বে নারায়নগঞ্জেও আমি এভাবে পুলিশে নিয়োগ দিয়েছি। তিনি বলেন, যশোরে ১০ মাসের দায়িত্ব পালনকালে সবার সহযোগিতায় আমি চেষ্টা করেছি শুধু নিয়োগ ক্ষেত্রে নয়, আইন শৃঙ্খলার উন্নয়ন, মাদক সন্ত্রাস অপরাধ দমনে বিশেষ ভ‚মিকা রাখতে। এপর্যন্ত জেলা পুলিশের যশোর ইউনিট নিরলস পরিশ্রম করে সকল অপরাধেরই সঙ্গে জড়িতদের সনাক্ত করতে সক্ষম হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাউদ্দিন সিকদার, অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী শেখ, অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসের, অতিরিক্ত পুলিশ সুপার অপু সারোয়ার, সিনিয়র এএসপি রাকিব হাসান ও সিনিয়র এএসপি জুয়েল ইমরান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ