Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফেনীতে মূহুরী নদীর বেড়িবাঁধের ৮ স্থানে ভাঙ্গন ১৩ গ্রাম প্লাবিত

ফেনী জেলা সংবাদদাতা:- | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

গত দুই দিনের টানা বর্ষণ ও ভারতীয় পাহাড়ি ঢলের পানির চাপে মুহুরী নদীর বেড়িবাঁধের মোট ৮ টি স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। এর ফলে পরশুরাম-ফুলগাজী উপজেলার প্রায় ১৩ গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আজ মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় মুহুরী নদীর পানি বিপদ সীমার ১.৭০ সে.মি. ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।
এদিকে আজ বিকাল থেকে পরশুরামের উত্তর শালধরে মহসিন মেম্বার বাড়ি সংলগ্ন স্থানে ১টি,দূর্গাপুরে কালাম মেম্বারের বাড়ি সংলগ্ন ১টি,
উত্তর ধনীকুন্ডা বদু মিয়ার বাড়ি সংলগ্ন ১টি, নোয়াপুর আলত মিয়ার বাড়ি সংলগ্ন ১টি ও ফুলগাজীর জয়পুর গ্রামে মুহুরী নদীর বেড়িবাঁধ ভাঙ্গার খবর পাওয়া গেছে।
বাধ ভেঙ্গে শালধর,ধনীকুন্ডা,চিথলিয়া, রাজষপুর মালিপাথর, নিলক্ষী, দেড়পাড়া,জয়পুর,কিসমত ঘনিয়ামোড়া, দূর্গাপুর,রামপুর ও পশ্চিম ঘনিয়া মোড়া সহ ১৩ টি গ্রাম প্লাবিত হয়েছে।
এছাড়া ফুলগাজী বাজারের রক্ষা বাঁধ গার্ড ওয়ালের উপর দিয়ে মুহুরী নদীর পানি প্রবেশ করে বাজারের শতাধিক দোকান পানির নিচে তলিয়ে যায়।
রাত ৯টা থেকে ফেনী-পরশুরাম সড়কের ফুলগাজী বাজার সড়কে হাটু পরিমাণ পানি থাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেলুল কাদের জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভাঙ্গন কবলিত এলাকাগুলো পরিদর্শন করা হচ্ছে। সার্বক্ষণিক যোগাযোগের জন্য উপজেলা প্রশাসন কন্ট্রোল রুম চালু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ