Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

৫১৯ জেলের সঙ্গে ভারতের সহকারী হাই কমিশনারের সাক্ষাৎ

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

কলাপাড়ার পায়রা বন্দরে কোস্টগার্ডের হেফাজতে থাকা ভারতীয় ৩২ ট্রলারের ৫১৯ জেলের সঙ্গে বরিশাল ও খুলনাস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার আর কে রায়নাসহ একটি প্রতিনিধি দল দেখা করেছেন। নিয়েছেন জেলেদের খোঁজ-খবর। মঙ্গলবার সকালে প্রতিনিধি দল পায়রা কোস্টগার্ড ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ভারতের পশ্চিমবঙ্গের ২৪ পরগণা এবং আশপাশের এলাকার এ জেলেদের খোঁজ-খবর নিয়েছেন বলে কলাপাড়া উপজেলা প্রশাসন নিশ্চিত করেছেন।

কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. মুনিবুর রহমান জানান, উত্তাল সাগরে মাছ ধরার সময় ঝড়ের কবলে পড়ে এসব জেলে দিক হারিয়ে বাংলাদেশ সীমানায় প্রবেশ করে। আশ্রয় নেয় রাবনাবাদ চ্যানেলের পায়রা কোস্টগার্ডের কাছে। জেলেদের সঙ্গে ভারতীয় সহকারী হাইকমিশনার সাক্ষাত করে সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট শাকিল এ সংবাদদাতাকে বলেন, ভারতীয় ট্রলার ও জেলে বাংলাদেশ সীমানায় প্রবেশ ও নিরাপত্তা হেফাজতের ঘটনায় ভারতীয় ডেপুটি হাই কমিশনার জেলেদের সাথে দেখা করেছেন, কিন্তু জেলেদের নিজ দেশে ফেরত যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হয়নি।

কলাপাড়া কোস্টগার্ড সূত্রে জানা গেছে, ভারতীয় জেলেরা কোস্টগার্ডের কাছে নিরাপদ আশ্রয়ে রয়েছে। বর্তমানে সাগর উত্তাল রয়েছে। সাগর এবং আবহাওয়া অনুক‚লে আসলেই উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক জেলেদের ভারতীয় পানিসীমায় পৌঁছে দেয়ার ব্যবস্থা নেয়া হবে। আশ্রিত ভারতীয় জেলেদের জন্য চাল, ডাল, তেলসহ প্রয়োজনীয় রসদ সরবরাহের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, সাগরে ঝড়ের কবলে পড়ে গত শনিবার রাতে পটুয়াখালীর মৌডুবী চ্যানেল হয়ে রাবনাবাদ চ্যানেলে চলে আসে ৩২ ট্রলারসহ ভারতীয় জেলেরা। রোববার পায়রা কোস্টগার্ড সদস্যদের কাছে আশ্রয় নেয় তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ