Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিভেদ ভুলে দেশের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করুন

ব্রাসেলসে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী জনসভায় তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

সকল ভেদাভেদ ভুলে প্রবাসীদের দেশের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন ইউরোপ সফররত তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল সোমবার মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ব্রাসেলসে ব্রিজ ইউনিভার্সিটি অব ব্রাসেলসের মিলনায়তনে আয়োজিত আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলজিয়াম আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ আহ্বান জানিয়ে বলেন, ‘প্রত্যেক প্রবাসী বিদেশে বাংলাদেশের প্রতিনিধি। দেশপ্রেমই তাদেরকে ঐক্যবদ্ধ রাখতে পারে। আর সকল ভেদাভেদ ভুলে দেশের জন্য কাজ করার মধ্যেই জীবনের সার্থকতা। এসময় প্রবাসীদের ভোটাধিকার প্রসংগে তিনি বলেন, প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করার জন্য বাংলাদেশ সরকার সমস্ত ব্যাবস্থা নিচ্ছে। সভায় ব্রিজ ইউনিভার্সিটি অব ব্রাসেলসের প্রাক্তন শিক্ষার্থী ও সে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ছাত্র সংগঠনের সাবেক প্রেসিডেন্ট ড. হাছান মাহমুদকে নাগরিক সম্বর্ধনাও দেয়া হয়। মন্ত্রী তার বক্তব্যে ব্রাসেলসে শিক্ষাজীবনের স্মৃতিচারণ করেন।

বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন রাষ্ট্রদ‚ত শাহাদাত হোসেন এবং সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রধান বক্তা হিসেবে এবং ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ সেলিম আমন্ত্রিত অতিথি হিসেবে সভায় বক্তব্য রাখেন।

ড, হাছান বলেন, বাংলাদেশ টেলিভিশনের সমস্ত অনুষ্ঠান আগামী মাস থেকে সমগ্র ভারতে দেখা যাবে, যা দেশের মানুষের দীর্ঘদিনের দাবি ছিল। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ঘোষণা প্রসংগে তিনি বলেন, জিয়াউর রহমান বেঁচে থাকার সময় তিনি কখনও নিজেকে স্বাধীনতার ঘোষক বলেননি। সকল সেক্টর কমান্ডারগণ ৫০০ টাকা বেতনে কাজ করতেন। জিয়াউর রহমান তাদের মাঝে একজন।

বাংলাদেশ আজ উন্নত বিশ্বের অংশ হবার দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আগামী কয়েক বছরে বাংলাদেশে ১০০ ভাগ এলাকায় বিদ্যুৎ যাবে। আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড, হাছান এসময় সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাম্প্রতিক কর্মকান্ডের প্রশংসা করে বলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমানের নেতৃত্বে ইউরোপে আওয়ামী লীগের ঐক্য অটুট থাকবে।
সভা ও বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হক বলেন, ডঃ হাছানের দিক নির্দেশনাযতেই এক এগারোর সময় গ্রেপ্তার হওয়া শেখ হাসিনার মুক্তির জন্য ইউরোপে আন্দোলন শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ