Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নেশার টাকা না পেয়ে মাকে হত্যা

দৌলতপুরে শাশুড়ি ও চাঁপাইনবাবগঞ্জে স্ত্রীকে খুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

রাজশাহীর গোদাগাড়ীতে মাদকাসক্ত ছেলের হাতে মা, কুষ্টিয়ার দৌলতপুরে পুত্রবধূর হাতে শাশুড়ী ও চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে স্ত্রীকে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। গত ২৪ ঘণ্টায় এ তিনটি ঘটনার খবর পাওয়া গেছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন।

গোদাগাড়ী (রাজশাহী): রাজশাহীর গোদাগাড়ীতে মাকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে এক মাদকসেবী সন্তানের বিরুদ্ধে। নিহত নারীর নাম সেলিনা বেগম (৫০)। তার স্বামীর নাম শাহাবুদ্দিন মাস্টার। ঘটনার পর থেকে ছেলে সালেক আহমেদ (৩২) পলাতক রয়েছে। গত রোববার রাত সাড়ে ১০টার দিকে গোদাগাড়ী পৌরসভার আরিজপুর মহল্লায় এ ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানায়, উচ্চশিক্ষিত সালেক দীর্ঘদিন ধরেই মাদক সেবন করছে। নেশার টাকা না পেয়েই সে মাকে হত্যা করে পালিয়ে গেছে।

গোদাগাড়ী থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, রোববার রাতে সালেক ও তার মা সেলিনা বেগম বাসায় ছিলেন। মায়ের সাথে ছেলের কথা কাটাকাটির এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে সালেক তার মায়ের মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে মায়ের লাশের গলায় রশি পেঁচিয়ে ঝুঁলিয়ে রেখে পালিয়ে যায় সালেক। পুলিশ আরও জানায়, উচ্চ শিক্ষিত সালেক দীর্ঘদিন ধরে মাদক সেবন করে আসছে। মাদকের টাকার জন্য প্রায় সময় সে মাকে নির্যাতন করতো। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

দৌলতপুর (কুষ্টিয়া): কুষ্টিয়ার দৌলতপুরে পুত্রবধূর (ছেলের বৌয়ের) হাতে শাশুড়ী খুনের অভিযোগ পাওয়া গেছে। নিহত শাশুড়ীর নাম রবেজান খাতুন (৬২)। এ ঘটনায় ঘাতক গৃহবধূ ও তার দুই ছেলেকে আটক করেছে পুলিশ।
গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের কল্যাণপুর বটতলা শ্বশানঘাটপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রবেজন খাতুন মৃত ছিদ্দিক বিশ্বাসের স্ত্রী ও মালয়েশিয়া প্রবাসী মন্টু বিশ্বাসের মা। তিনি কিছুদিন যাবত পুত্রবধূ রিনা খাতুন এবং দুই নাতনি সজিব ও সজলের সাথে স্থানীয় কল্যাণপুর বটতলা শ্বশানঘাটপাড়া এলাকায় থাকছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, পারিবারিক বিরোধ নিয়ে মাঝে মধ্যেই পুত্রবধূ রিনা খাতুনের সাথে শ্বাশুড়ী রবেজান খাতুনের ঝগড়া হতো। এরই জেরে গতকাল সকালে শ্বাশুড়ীর সাথে রিনা খাতুনের সাথে ঝগড়া হলে একপর্যায়ে পুত্রবধূ ক্ষুব্ধ হয়ে শ্বাশুড়ীকে ধাক্কা দেয়। এতে তিনি মাটিতে ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান। বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা দৌলতপুর থানায় খবর দেয়। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধারসহ জিজ্ঞাসাবাদের রিনা খাতুন ও তার দুই ছেলেকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় দৌলতপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

দৌলতপুর থানার ওসি আজম খান বলেন, মৃত্যুর বিষয়টি রহস্যজনক। প্রকৃত ঘটনা জানতে তদন্ত চলছে। ওসি আরও বলেন, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত পুত্রবধূ রিনাসহ তার দুই ছেলেকে থানায় নেওয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার খড়গপুরে আয়েশা খাতুন (৪৭) নামে এক নারীকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। ঘটনার পর থেকে স্বামী কোবাদ আলী পলাতক আছেন। ঘটনার সময় মাকে বাঁচাতে গিয়ে মেয়ে ও জামাই আহত হয়েছেন। গতকাল সোমবার বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, পারিবারিক দ্ব›েদ্বর জেরে তর্কাতর্কির এক পর্যায়ে কোবাদ আলী হাসুয়া দিয়ে এলোপাথারি কোপানো শুরু করে স্ত্রীকে। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে গেলে মেয়ে হাবিবা খাতুন ও জামাতা সাদেকুল ইসলামকেও হাসুয়া দিয়ে আঘাত করে কোবাদ। এতে ঘটনাস্থলেই আয়েশা খাতুনের মৃত্যু হয়। পরে স্থানীয়রা আহত মেয়ে ও জামাতাকে উদ্ধার করে প্রথমে ভোলাহাট উপজেলা কমপ্লেক্স ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। স্থানীয়রা জানায়, কোবাদ আলী দীর্ঘদিন ধরে মাদকাসক্ত।

ভোলাহাট থানার ওসি নাসির উদ্দীন বলেন, হত্যার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠিয়েছে। ঘটনার পর থেকে কোবাদ আলী পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ