Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাবেক প্রাণী সম্পদ সচিব ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব এটিএম সারওয়ার হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার উপ-সহকারি পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন বাদী হয়ে সংস্থার ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন। এজাহারে সারওয়ার হোসেনের বিরুদ্ধে ৬ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।
দুদক সূত্র জানায়, প্রাথমিক অনুসন্ধানে এটিএম সারওয়ার হোসেনের স্ত্রী নাজমা সারওয়ার ওরফে নাজমা আক্তারের নামে ৫ কোটি ৮৪ লাখ ৫৩ হাজার ৫২২ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া যায়। যা মূলত তার স্বামীর কাছ থেকে প্রাপ্ত এবং এর উৎসের ব্যাখ্যা তিনি দেননি। স্ত্রীর সম্পদ অর্জনের সহযোগী হিসেবে এটিএম সারওয়ার হোসেনকে আসামি করা হয়। দুদকের অনুসন্ধানে প্রমাণ হয় যে, ওই সম্পদ ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত। তাই তাদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৭ (১) ধারা, দন্ডবিধির ১০৯ ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়।
এর আগে ২০০৮ সালে প্রায় দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জেনের অভিযোগে এটিএম সারওয়ার হোসেনের বিরুদ্ধে মামলা করা হয়। কিন্তু পদ্ধতিগত ত্রুটির কারণে হাইকোর্টে মামলাটি খারিজ হয়ে যায়। পরবর্তী সময়ে তার স্ত্রীর সম্পদের অনুসন্ধান শুরু করে দুদক। উল্লেখ্য, সাবেক সচিব এটিএম সারোয়ার হোসেন এক সময় এনবিআর’র সদস্য ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ