Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএসএমএমইউতে ডাক্তার নিয়োগের ওপর স্থিতি আদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ২শ’ মেডিকেল অফিসার নিয়োগ প্রক্রিয়ার ওপর স্থিতি আদেশ (স্ট্যাটাসকো) দিয়েছেন হাইকোর্ট। গতকার মঙ্গরবার বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আদেশের সঙ্গে লিখিত পরীক্ষার ফল কেন বাতিল করা হবে না-এই মর্মে রুল নিশিও জারি করেন। আগামি দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। রিটের পরবর্তী শুনানি ২১ জুলাই। রিটকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব। বিএসএমএমইউ’র পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার তানজিব উল আলম।
হুমায়ুন কবির পল্লব জানান, হাইকোর্ট স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন। এর ফলে বঙ্গবন্ধু শেখমুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিয়োগ-সংক্রান্ত আর কোনো কার্যক্রম পরিচালনা করা যাবে না। তিনি জানান, গত ২২ মার্চ বিএসএমএমইউতে ২শ’ জন চিকিৎসক নিয়োগের লিখিত পরীক্ষা নেয়া হয়। পরীক্ষায় মেডিকেল অফিসার পদে ৭শ’ ৩৯ জন এবং ডেন্টাল সার্জারি পদে ৮১ জনসহ মোট ৮২০ জনকে ‘উত্তীর্ণ’ হিসেবে ফলাফল ঘোষণা হয়। পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস, বয়ষ্কদের উত্তীর্ণ করাসহ বিভিন্ন অভিযোগে শতাধিক পরীক্ষার্থী লিখিত ফলাফল বাতিল দাবি করেন। একই সঙ্গে তারা বিভিন্ন অনিয়মে ভিসির পদত্যাগও চান। পরে লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণ আবদুর রহিম ও জসিম উদ্দিনসহ ৭১ জন গত ১৯ মে হাইকোর্টে আলাদা দুটি রিট করেন। রিটে চিকিৎসক নিয়োগ পরীক্ষার ফলাফল বাতিল চাওয়া হয়। ওই রিটের শুনানি নিয়ে আদেশ দেন আদালত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ