Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউনিভার্সেল মেডিকেল হাসপাতালে হামলার ঘটনায় বিপিএমসিএ’র নিন্দা ও প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) রোগী মৃত্যুর পর স্বজনদের দ্বারা পূর্ব পরিকল্পিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ)। গতকাল বিপিএমসিএ’র এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়। 

সূত্র মতে, গত ২১ জুন বিপিএমসিএ’র সদস্যভ‚ক্ত ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যুর পর পূর্ব পরিকল্পনা অনুযায়ী এই হামলা চালানো হয়। এ সময় হাসপাতালের স্টাফদের মারধর ও রোগীর বিল পরিশোধ না করে জোর পূর্বক রোগী নিয়ে যাওয়ারমত সন্ত্রাসী কর্মকান্ডও পরিচালিত হয়।
সূত্র মতে, হাসপাতালটিতে গত ১৪ মে মো. শহীদউল্লাহ্ নামের ৫৭ বছর বয়সী রোগী মাল্টি অর্গাণ ফেইল্যূরসহ ভর্তি হন। চিকিৎসাকালে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা শেষে তাঁর ডায়াগনোসিস হয়। হাসপাতালের পক্ষ হতে তাঁর চিকিৎসার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়। পাশাপাশি রোগীর ঝুঁকিপূর্ণ অবস্থা সম্পর্কে হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগন তাঁর স্বজনদের প্রতিদিন নিয়মিত দুই বেলা কাউন্সেলিংসহ বার বার অবহিত করেন। কিন্তু রোগীর ছেলে কামাল শুরু হতেই উশৃংখল আচরণসহ সকলের সাথে অশালীন আচরণ ও হুমকি ধমকি দিয়ে আসছিলেন। সর্বশেষ তাঁর বাবা মারা যাওয়ার দুইদিন পূর্বে সে হাসপাতালের একজন মহিলা কর্মকর্তার সাথে অশালীন ও আপত্তিকর আচরণ করেন এবং হুমকি দিয়ে যান।
গত ২১ জুন চিকিৎসকগদের শত চেষ্টার পরেও হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রোগী মারা গেলে সে পূর্ব পরিকল্পনা অনুযায়ী বিল না দেওয়া হীনমানসে হাসপাতালে ত্রাস সৃষ্টিসহ শত শত বহিরাগতদের দিয়ে তান্ডবও অরাজক পরিস্থিতিও ভীতিকর পরিবেশ সৃষ্টি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ