Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাঠে দুদক, ঘুম হারাম দুর্নীতিবাজদের

বিশেষ সংবাদদাতা, বগুড়া | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

বগুড়ায় দুর্নীতি দমন কমিশন দুদক নড়েচড়ে ওঠায় এবং প্রভাবশালীদের বিরুদ্ধে মামলা ও সম্পদ বিবরণী চেয়ে নোটিশ করায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে অবৈধ সম্পদ অর্জনকারীদের মধ্যে। রাঘব বোয়ালদের এমন অবস্থায় উদ্বেগ ও আতঙ্কে সময় পার করছে বাকিরাও। এই বুঝি দরজায় দুদকের ঘন্টা বেজে উঠলো।

সম্প্রতি বগুড়ার প্রভাবশালী আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল আলম মোহন ও তার স্ত্রী কোহিনুর মোহনের বিরুদ্ধে দুদকে দায়ের করা একটি অভিযোগ পত্র আমলে নিয়ে তাদেরকে চিঠি দেয়া হয়েছে। চিঠিতে মোহন দম্পতিকে ২১ দিনের মধ্যে তাদের স্থাবর ও অস্থাবর সম্পত্তির বিবরণী বগুড়া দুদকে দাখিল করতে বলা হয়েছে।

এর আগে বগুড়ার প্রভাবশালী পরিবহন ব্যবসায়ী ও বগুড়া মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ওরফে আমিনুরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্ত করে চার্জশিট দিয়েছে দুদক। তবে আমিনুলের বিরুদ্ধে মামলার তদন্ত শেষে চার্জশিট দেয়ায় কাজ হয়েছে দুদকের প্রধান কার্যালয় থেকে। ফলে বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। এছাড়া বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা আব্দুল মতিন সরকারও দুদকের চার্জশিটভুক্ত আসামি হিসেবে বেশ কিছুদিন জেল থেকে জামিনে মুক্ত হয়েছেন।

সর্বশেষ মামলার ঘটনায় দুদক বগুড়া শাখার সহকারি পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে বগুড়ার প্রভাবশালী ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ মন্ডলের বিরুদ্ধে আয় বহির্ভুত ১৯ লাখ ৭৭ হাজার টাকার সম্পদ অর্জনের দায়ে মামলা করেছেন। এর আগে দুদক তার সম্পদ বিবরণী চেয়ে চিঠি দিলে জবাবে তিনি ১৭ লাখ ১০ হাজার টাকার সমমানের সম্পদের হিসাব দাখিল করেন। তবে দুদকের অনুসন্ধানে লতিফ মন্ডলের সম্পদ পাওয়া যায় ৩৬ লাখ ৭৭ হাজার ৮৮ টাকার সম্পদ।

অন্য একটি ঘটনায় বগুড়ার আদমদীঘি উপজেলায় ক’ তফশীলভুক্ত ৩৩ শতাংশ জমির ভূয়া মালিক সাজিয়ে বিক্রি দলিল করার দায়ে উপজেলার সাব-রেজিস্ট্রারসহ ১২ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদকের বগুড়া অফিসের সহকারি পরিচালক রবীন্দ্র নাথ চাকী। এই মামলার আসামিরা হল আদমদীঘি উপজেলার সাব-রেজিস্ট্রার মো. ইউসুফ আলী, মোহরার রাকিব হোসেন, জমি দাতা রবীন্দ্র নাথ রায় চৌধুরীসহ শ্রমিক লীগ নেতা নিসরুল হামিদ, সাজেদুল ইসলাম, শাহিনুর রহমান মন্টি, রাশেদুল ইসলাম রাজা, শাহিদুল ইসলাম , আইয়ুব খান, রেজা খান, হারুন অর রশিদ ও চন্দন কুমার। আসামীরা ক্ষমতাসীন দলের ছত্রচ্ছায়ায় থেকে সংঘবদ্ধ ভাবে ভ‚মি জালিয়াতি করে বিপুলভাবে বিত্তশালী হয়ে উঠেছিল।

 



 

Show all comments
  • BISHWAJIT sen ১০ জুলাই, ২০১৯, ৮:৩৬ পিএম says : 0
    BOGURA POUROSOVAR LICENCE SAKHAR KOTI KOTI TAKA LOPATER CASE TA ALOR MUK DAKBA KI?
    Total Reply(0) Reply
  • BISHWAJIT sen ১০ জুলাই, ২০১৯, ৮:৩৭ পিএম says : 0
    BOGURA POUROSOVAR LICENCE SAKHAR KOTI KOTI TAKA LOPATER CASE TA ALOR MUK DAKBA KI?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ