Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

সাত সকালে ময়মনসিংহের ভালুকায় চলন্ত ট্রাকের ভেতর ঢুকে গেল পিকআপ ভ্যান। এতে প্রাণ হারাল পিকআপ ভ্যান চালক ও হেলপারসহ তিনজন। এছাড়া গত রোববার সন্ধ্যা থেকে গতকাল বিকাল পর্যন্ত বিভিন্ন স্থানে আরো ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দিনাজপুরের বীরগঞ্জে উপজেলায় ট্রাক্টরচাপায় দুই মোটরসাইকেল আরোহীসহ ৩, চট্টগ্রামে বাস চাপায় হেলপার, নাটোরে ট্রাকচাপায় ভ্যানচালক সখীপুরে শিক্ষক, গফরগাঁওয়ে যুবলীগ নেতা, আড়াইহাজারে শিক্ষক, পাবনায় বাসযাত্রী, ঝিনাইদহের মোটরসাইকেল আরোহী ও হাজীগঞ্জে স্কুলশিক্ষক। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :

ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকা উপজেলায় চলন্ত একটি পণ্যবাহী ট্রাককে পেছন দিক থেকে সজোরে ধাক্কা দিয়ে মাছবাহী পিকআপ ভ্যানের চালক ও হেলপারসহ তিনজন নিহত হয়েছেন। গতকাল ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার মেহেরাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহতদের পরিচয় এখনো জানা যায়নি।

ভালুকা ভরাডোবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুস সালাম বলেন, ঢাকাগামী একটি চলন্ত ট্রাককে পেছন দিক থেকে মাছবাহী পিকআপ ভ্যান সজোরে ধাক্কা দেয়। এতে পিকআপ ভ্যানটি ওই ট্রাকের ভেতরে ঢুকে যায়। ঘটনাস্থলেই পিকআপ ভ্যানটির কেবিনে থাকা চালক, হেলপার ও মাছ ব্যবসায়ী নিহত হন। নিহতরা সবাই পিকআপ ভ্যানের সামনে বসা ছিলেন।

ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হাসান বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা লাশগুলো উদ্ধার করেছে। তাদের নাম-পরিচয় শনাক্তের পর ময়নাতদন্তের জন্য লাশগুলো ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল মর্গে পাঠানো হবে।
চট্টগ্রাম : নগরীতে বাসের বেপরোয়া গতিতে এক বাসের চাপায় প্রাণ হারালেন অন্য বাসের হেলপার। গতকাল সোমবার নগরীর চান্দগাঁও থানার কালুরঘাট ইস্পাহানি বাজারব মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. ইউসুফ (৩৫) লক্ষীপুর সদর উপজেলার টুমচর এলাকার আবদুল লতিফের ছেলে। ১ নম্বর রুটের একটি বাসের চালকের সহকারী ছিলেন তিনি। পুলিশ জানায়, ইউসুফ বাস থেকে নামলে পিছন থেকে অন্য একটি বাস তাকে চাপা দেয়। গুরুতর অবস্থায় চমেক হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়। চান্দগাঁও থানার এসআই শাহজাহান মিয়া জানান, দুর্ঘটনার জন্য দায়ী বাসটিকে সনাক্ত করা যায়নি।

দিনাজপুর : দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ট্রাক্টরচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। গতকাল সকাল ১১টার দিকে উপজেলার বেলতলী বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার পাল্টাপুর ইউনিয়নের ভোগডোমা গ্রামের আব্দুল লতিফের ছেলে মারুফ (১৭) ও একই ইউনিয়নের সনকা গ্রামের আনারুল ইসলামের ছেলে রানা (১৭)। নিহত দুইজনই চলতি বছর এসএসসি পাস করেছে।

বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিলা পারভীন জানান, ভোগডোমা গ্রাম থেকে মোটরসাইকেল যোগে দুইজন বীরগঞ্জে আসছিলো। পথিমধ্যে বেলতলী বাজারে বিপরীতমুখি ট্রাক্টরের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাক্টরের নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলে দুইজন নিহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।
এদিকে, দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় পিকআপভ্যানের ধাক্কায় কামরুজ্জামান নয়ন (১৬) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছে। গতকাল দুপুরে উপজেলা পরিষদের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। নয়ন জেলার পার্বতীপুর উপজেলার পারিচাঘাট চাকলা গ্রামের আমিনুল হকের ছেলে। নয়ন চলতি বছর এসএসসি পাশ করেছে।

নাটোর : নাটোরের আহম্মদপুর এলাকায় ট্রাকচাপায় আব্দুল গফুর (৬০) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন ইদ্রিস আলী (৪৫) নামে এক ভ্যানযাত্রী। গতকাল সোমবার (০১ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার নাটোর-পাবনা মহাসড়কের দিয়ার সাথুরিয়া শাপলার মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত গফুর সদর উপজেলার বাগরুম গ্রামের মৃত মেছের আলী প্রামাণিকের ছেলে। আর আহত ইদ্রিস আলী একই গ্রামের রহমত আলীর ছেলে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুরে সড়ক দুর্ঘটনায় হাজী আবদুর রশিদ মিয়া নামে এক শিক্ষক (অব.) নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার নলুয়া-টাঙ্গাইল সড়কের বেড়বাড়ী চৌরাস্তায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হাজী আবদুর রশিদ মাস্টার যাদবপুর গ্রামের বাসিন্দা। তিনি কিছুদিন আগে নাইকানীবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় গিয়াস উদ্দিন (৭৫) নামের এক অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার সদর পৌরসভার চৌরাস্তা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত গিয়াস উদ্দিন উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের বালিয়াপাড়া গ্রামের বাসিন্দা ও বালিয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক ছিলেন।

চাঁদপুর : চাঁদপুরের হাজীগঞ্জে সিএনজি-পিকআপ (মিনি ট্রাক) সংঘর্ষে তৌহিদুল ইসলাম নামের স্কুলশিক্ষক নিহত এবং সিএনজিচালক গুরুতর আহত হয়েছেন। গতকাল সকালে পৌরসভাধীন হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের রান্ধুনীমুড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পরেই পুলিশ লাশ উদ্ধারসহ দুর্ঘটনাকবলিত সিএনজি ও পিকআপ জব্দ করে। নিহত শিক্ষক তৌহিদুল ইসলাম লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার এস আর এম এম উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষক। তিনি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার উজিরপুর ইউনিয়ের প‚র্ব কাশিপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে। তৌহিদুল হাজীগঞ্জে ভাড়া বাসা থেকে স্কুলে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

পাবনা : পাবনায় আটঘরিয়ায় ট্রাকের ধাক্কায় সিএনজি চালিত অটোরিক্সার এক যাত্রী নিহত ও অপর ৪ জন আহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি। গতকাল সকালে এ ঘটনা ঘটে। আটঘরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) দুলাল উদ্দিন জানান, চাটমোহর থেকে সিএনজি চালিত একটি অটোরিকশা পাবনা যাচ্ছিল। বেলা ১২ টার দিকে অটোরিকশাটি পাবনার টেবুনিয়া-চাটমোহর সড়কের আটঘরিয়ার জালালের ঢাল নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগ্রামী একটি ট্রাক অটোরিকশাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই অটোরিকশার এক যাত্রী নিহত ও অপর ৪ জন আহত হন।

ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জে ট্রাক চাপায় নামের মোটরসাইকেল আরোহী এক কলেজ ছাত্র নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো ২ জন। নিহত অপু (১৮) কালীগঞ্জ পৌরসভার হেলাই গ্রামের নজু বিশ্বাসের ছেলে ও যশোর নজরুল ইসলাম ডিগ্রী কলেজের ২য় বর্ষের ছাত্র।
গফরগাঁও (ময়মনসিংহ) : ময়মনসিংহের গফরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় তৌহিদুল ইসলাম (৪০) নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। একই ঘটনায় সবুজ নামে অপর এক যুবলীগকর্মী গুরুতর আহত হন। ঘটনাটি ঘটেছে গত রোববার সন্ধ্যায় উপজেলার পাগলা থানাধীন দত্তেরবাজার-টোক সড়কে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ