Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতের দুর্নীতির কারণে আবার গ্যাসের মূল্যবৃদ্ধি

বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, এনার্জি রেগুলেটরি কমিশন আকস্মিক গ্যাসের মূল্যবৃদ্ধির যে ঘোষণা দিয়েছে তা স্বেচ্ছাচারী, হঠকারী এবং গণদুর্দশা সৃষ্টিকারী। গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতের চুরি, দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে মূল্যবৃদ্ধি করে সরকার জনগণকে শাস্তি দিতে পারে না। তিনি গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। গতকাল এক বিবৃতিতে তিনি এই নিন্দা জানান।

বিবৃতিতে তিনি নতুন অর্থবছরের বাজেট পাসের দিনই গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তকে লাখ লাখ ভোক্তার ওপর নতুন অত্যাচার হিসেবে বর্ণনা করেছেন। দুই চুলা ৮০০ থেকে ৯৭৫ টাকা এবং এক চুলায় ৭৫০ টাকা ৯২৫ টাকা বৃদ্ধির সিদ্ধান্ত পুরোপুরি দায়িত্বহীন, জবরদস্তিমূলক ও অবৈধ। তিনি উল্লেখ করেন, মূল্যবৃদ্ধি নিয়ে গণশুনানি চলাকালে ভোক্তাদের কেউ মূল্যবৃদ্ধির কথা বলেনি। এমনকি উৎপাদন ও সরবরাহকারী প্রতিষ্ঠানসমূহ মূল্যবৃদ্ধির পক্ষে কোনো যুক্তি, তথ্য-উপাত্ত ও প্রয়োজনীয়তা প্রমাণ করতে পারেনি। বিবৃতিতে তিনি বলেন- গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতের চুরি, দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে জনগণ কোনো শাস্তি পেতে পারে না।

তিনি আরো বলেন, সিলিন্ডার ব্যবসায়ীদের বাড়তি সুবিধা দিতে স্বেচ্ছাচারী পন্থায় এই মূল্যবৃদ্ধির ঘোষণা দিয়েছে। এর ফলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নাকাল জনগণের দুর্ভোগ-দুর্গতি আরো বৃদ্ধি পাবে। বিবৃতিতে তিনি এই স্বেচ্ছাচারী মূল্যবৃদ্ধির ঘোষণা অবিলম্বে প্রত্যাহার করতে সরকারের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ