Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে সাড়ে ৫ কোটি টাকার চেক ডাকাতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ১২:০৩ এএম

নগদ অর্থের সঙ্গে এবার দুর্ধর্ষ চেক ডাকাতি হয়েছে। রাজধানীর নয়া পল্টনস্থ সাত্তারা সেন্টারে অবস্থিত ‘সাফওয়ান ট্রাভেলস’ গত ২৪ জুন এ ঘটনা ঘটে। ঘটনার দিন দুপুরে প্রতিষ্ঠানটির মালিক হাফেজ মোহাম্মদ আব্দুল্লাহর মাথায় অস্ত্র ঠেকিয়ে ৬টি চেকে স্বাক্ষর করানো হয় । যার মোট অংক ৫ কোটি ৩০ লাখ টাকা। এ সময় অফিসের অন্য কর্মকর্তা-কর্মচারিদের পার্শ্বস্থ কক্ষে আটকে রাখা হয়। এ ঘটনায় ২৫ জুন পল্টন মডেল থানায় মামলা (নং-৩৭) হয়েছে। এস-্আই মো. সৈয়দ আলী মামলাটি তদন্ত করছেন। এখনো আসামি গ্রেফতার হয়নি। উদ্ধার হয়নি স্বাক্ষরিত চেকগুলোও।
হাফেজ মোহাম্মদ আব্দুল্লাহ এজহারে উল্লেখ করেন, পূর্ব শত্রুতার জের ধরে আসামি ওয়াহিদ মুরাদ (৫৫), সহযোগি আনাম (৪০) ও নাসির (৫০)র নেতৃত্বে অজ্ঞাত পরিচয় ১০/১২ জন সন্ত্রাসী সাত্তারা সেন্টারের ১৪ তলায় অবস্থিত সাফওয়ান ট্রাভেলসে জোরপূর্বক প্রবেশ করেন। ঢুকেই সঙ্গে সঙ্গে আগ্নেয়াস্ত্রের মুখে আমার ও কর্মচারিদের মোবাইল ফোন কেড়ে নেন। তাদের একটি কক্ষে আটকে রাখেন। আমাকে চড়-থাপ্পর মারেন। আমার মাথায় অস্ত্র ঠেকিয়ে ড্রয়ারে রক্ষিত নগদ দেড় লাখ টাকা, ১০/১২টি নন-জুডিসিয়াল স্ট্যাম্প এবং পূবালী ব্যাংকের একাউন্টের চেকে স্বাক্ষর করিয়ে নেন। পৃথক চেকের মোট অর্থের পরিমাণ ৫ কোটি ৩০ লাখ টাকা। ঘটনাটি পুলিশকে জানালে জানে মেরে ফেলারও হুমকি দিয়ে যায়। মামলার বাদী ঘটনার পর থেকে নিরাপত্তাজনিত কারণে আত্মগোপনে রয়েছেন।
এদিকে মামলার পর চার দিন অতিবাহিত হলেও গতকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহমুদুল হক বলেন, আসামি গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ