Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৬ ঘণ্টায় ঝরল ১২ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

দেশে সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। গত ১৬ ঘণ্টায় নিহতের মধ্যে রংপুরের মিঠাপুকুরে ৩ মোটরসাইকেল আরোহী, গোপালগঞ্জে মা-ছেলেসহ ৩, যশোরে ২, হবিগঞ্জে ট্রাক-হিউম্যান হলারের সংঘর্ষে ২, চট্টগ্রামে ট্রাকের ধাক্কায় ১, জয়পুরহাটে ১ জন।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুরে ও সদরে পৃথক গতকাল সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে গোপালগঞ্জের মুকসুদপুরে বাসচাপায় মা ও ছেলে ও গোপালগঞ্জ সদর হাসপাতালের সামনে এক নারী। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গেড়াখোলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
মুকসুদপুরের ঘটনায় এলাকাবাসী প্রায় ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ করে রাখেন। ফলে মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহতরা হলেন, সাওয়ান বেগম (২২) ও তার ছেলে সাকিব (৮)। তাদের বাড়ি মুকসুদপুরের ভাটপাড় এলাকায়।

স্থানীয় এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, ওইসময় সাওয়ান বেগম তার ছেলে সাকিবকে মুকসুদপুর কেজি স্কুলে নিয়ে যাওয়ার সময় রাস্তা পার হতে গেলে খুলনা থেকে ঢাকাগামী সেন্টমার্টিন পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাদেরকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মা ও ছেলে নিহত হন।

এদিকে, গোপালগঞ্জ শহরে ট্রলিচাপায় নার্গিস বেগম (২০) নামে এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার শিশু পুত্র মুস্তামিনসহ (দেড় মাস) ২ জন। নিহত নার্গিস বেগম বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার চরকুলিয়া গ্রামের সেলিম খানের স্ত্রী। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানিয়েছেন, ওই নারী তার ছেলেকে গোপালগঞ্জ সদর হাসপাতাল থেকে ডাক্তার দেখিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় একটি মাটি টানা ট্রলি তাদের বহনকারী ভ্যানটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে নার্গিস বেগম নিহত হন এবং তার সন্তান ও ভ্যানচালক গুরুতর আহত হন।

রংপুর : রংপুরের মিঠাপুকুরে গত শুক্রবার বাসের ধাক্কায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেন- মুরাদ (৩৩), মধু (৩৪) এবং শম্ভু (৩৩)। এদের মধ্যে মুরাদ ও মধু ঘটনাস্থলেই এবং শম্ভু রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। তাদের সবার বাড়ি রংপুর সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের ভুরারঘাট এলাকায়।

প্রত্যক্ষদর্শী গোলাম মোস্তফা জানান, শম্ভু শঠিবাড়ির একটি মোটর গ্যারেজে বডিমিস্ত্রীর কাজ করতেন। রাত ১১টার দিকে অপর দুইজনকে নিয়ে মোটরসাইকেলে গ্যারেজ থেকে বের হচ্ছিলেন শম্ভু। এ সময় রংপুর-ঢাকা মহাসড়ক পার হতে গিয়ে রংপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী নাবিল পরিবহনের একটি বাস মোটরসাইকেলটিকে সামনে থেকে চাপা দেয়। এতে বাসের চাকায় পিষ্ট হয়ে তিনজনই গুরতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মুরাদ ও মধুকে মৃত ঘোষণা করেন।

আশঙ্কাজনক অবস্থায় শম্ভুকে সেখান থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত দেড়টার দিকে মারা যান শম্ভু। দুর্ঘটনার পর উত্তেজিত লোকজন বাসটি আটক করে ভাঙচুর করে। তবে চালক ও হেলপার পালিয়ে যায়।

যশোর : যশোরের বাঘারাপাড়া ও শার্শায় উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ট্রাকের হেলপার ও নসিমন চালক নিহত হয়েছেন। গতকাল শনিবার যশোর-মাগুরা সড়কের সাদিপুর ও যশোর-সাতক্ষীরা সড়কের জামতলায় এসব দুর্ঘটনা ঘটে। বাঘারপাড়া থানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মাহাবুব জানান, বালুবাহী একটি ট্রাক শনিবার সকালে যশোর-মাগুরা সড়কের সাদিপুর নামক স্থানে পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এ সময় ট্রাকটি রাস্তার পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ট্রাকের হেলপার মনিরুল ইসলাম ও চালক রানা হোসেন গুরুতর জখম হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। এরমধ্যে হেলপার মনিরুল ইসলাম মারা যান। নিহত মনিরুল যশোর সদর উপজেলার শাহাপুর আড়পাড়ার আব্দুল মজিদের ছেলে।

অপরদিকে শনিবার দুপুরে যশোর-সাতক্ষীরা মহাসড়কের জামতলায় বাসের ধাক্কায় টুটুল হোসেন নামে এক নসিমন চালক নিহত হয়েছেন। শার্শা থানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) রিপন, ঝিকরগাছা উপজেলার লক্ষীপুর গ্রামের নসিমন চালক টুটুল তার নসিমনে গরু নিয়ে বাড়ি থেকে প্রধান সড়কে উঠছিলেন। এ সময় একটি বাসের ধাক্কায় তিনি ঘটনাস্থলেই মারা যান।

হবিগঞ্জ : হবিগঞ্জের মাধবপুর উপজেলার হোটেল হাইওয়ে ইনের কাছে ট্রাক ও হিউম্যান হলারের (ম্যাক্সি) সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। গত শুক্রবার বিকেল ৬টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের মীরনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা ট্রাকের হেলপার ও ম্যাক্সির চালক বলে ধারণা করা হচ্ছে। তাৎক্ষণিক তাদের নাম-পরিচয় জানা যায়নি। এ দুর্ঘটনার সঙ্গে সঙ্গে মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। খবর পয়ে হাইওয় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রায় ঘণ্টাখানেক মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।

চট্টগ্রাম : নগরের পাঁচলাইশ থানার আতুরার ডিপো এলাকায় ট্রাকের ধাক্কায় নুরুল হক (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে। নিহত নুরুল হক সুনামগঞ্জ জেলার তাহেরপুর উপজেলার রহমতপুর এলাকার মৃত মো. ইউনুসের ছেলে। তিনি নগরীর বায়েজিদ থানার শান্তিনগর হাবিবুর রহমানের বাড়ি এলাকায় থাকতেন।

জয়পুরহাট : জয়পুরহাটের কালাই উপজেলার টিএন্ডটি মোড়ে গতকাল সড়ক দুর্ঘটনায় আজিজুল হক (৩৫) নামে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তার বাবাসহ দুই ব্যবসায়ী। নিহত আজিজুল হক কালাই উপজেলার আওড়া গ্রামের মোতালেব হোসেনের ছেলে। আহতরা হলেন- নিহত আজিজুল হকের বাবা মোতালেব হোসেন ও একই গ্রামের ছলিম উদ্দীনের ছেলে মাফু (৩২)।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ খাঁন জানান, আগামী ঈদুল আজহাকে সামনে রেখে ব্যাটারিচালিত একটি অটোরিকশায় চড়ে হোপের হাটে গরু কিনতে যাচ্ছিলেন ওই ব্যবসায়ীরা। পথে কালাই পৌর শহরের টিএন্ডটি মোড়ে একটি কুকুরের সঙ্গে ধাক্কা লেগে অটোরিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় তিনজনই গুরুতর আহত হলে স্থানীয়রা তাদের উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে দায়িত্বরত চিকিৎসক অনির্বান আজিজুল হককে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ