Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রিফাতসহ সকল হত্যার বিচার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ১২:০৪ এএম

 রিফাত হত্যাসহ সকল হত্যাকাÐের বিচার, গুম খুন বন্ধের দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য নামের একটি সংগঠন। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির উদ্যোগে আয়োজিত সমাবেশ ও বিক্ষোভ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, সদস্য কমরেড আবু মাসুম, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডা. শামছুল আলম, সিরাজুল ইসলাম মাস্টার, আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, লজ্জাজনকভাবে সন্ত্রাসীরা একের পর এক হত্যাকাÐ ঘটিয়ে যাচ্ছে। কাউকে আগুন দিয়ে পুড়িয়ে, কাউকে ধর্ষণ করে, কাউকে কুপিয়ে হত্যা করা হচ্ছে। সরকার নির্বিকার ও ব্যর্থ। দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই। অপরাধীরা অপরাধ করেও কোনো শাস্তি পাচ্ছে না। এসব অপরাধীদের সরকারদলীয় লোকজন আশ্রয় প্রশ্রয় দিয়ে থাকে।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ না দিলে কোন অপরাধীকে গ্রেফতার করা হয় না। দেশে একের পর এক খুন গুম হয়ে চলছে। আমরা সকল হত্যাকান্ডের বিচার দাবি করছি।

সভাপতির বক্তব্যে ডা. এম. এ সামাদ বলেন, আমরা বরগুনার রিফাতসহ সকল হত্যাকাÐের দৃষ্টান্তমূলক শাস্তি চাই; গুম, খুন বন্ধ চাই। পাশাপাশি এই সকল সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতাকারী প্রভাবশালী গডফাদারদেরও বিচার দাবি করছি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ