Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে দুই শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু

সবুজবাগে ট্রাকের ধাক্কায় ব্যবসায়ী নিহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ১২:০৬ এএম

 রাজধানীর সবুজবাগে ট্রাকের ধাক্কায় আবদুল্লাহ আল মামুন (৩৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গত বুধবার রাত দেড়টার দিকে পূর্ব রাজার বাগ শাপলা কানুন মোড় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের বড় ভাই মাসুদুর রহমান বলেন, তারা সবুজবাগ পূর্ব রাজার বাগ এলাকায় থাকেন। বাবার নাম গোলাম মুর্তজা। বুধবার রাত দেড়টার দিকে পূর্ব রাজার বাগ শাপলা কানুন মোড় এলাকায় একটি ট্রাকের ধাক্কায় মামুন আহত হয়। পরে দ্রæত তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হলে আড়াইটার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মামুন হস্তশিল্প তৈরি ও ব্যবসা করতেন।
রাজধানীতে পৃথক ঘটনায় দুই নির্মাণ শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এর মধ্যে বাড্ডায় বিদ্যুৎস্পৃষ্টে সামিউল (২১) ও মতিঝিলে ভবন থেকে পড়ে গুলজার হোসেন প্রামাণিক (৫৫)। গতকাল ও গত বুধবার রাতে এ দুটি ঘটনা ঘটে।

ঢামেক সূত্র জানায়, বাড্ডার পূর্ব ভাটারার নতুন বাজার এলাকায় ভবন নির্মাণের জন্য পাইলিং করার সময় বিদ্যুৎস্পৃষ্টে সামিউলের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সামিউলের বাড়ি জামালপুরের ইসলামপুর উপজেলার বালুরচর গ্রামে।
এদিকে, মতিঝিলের আরামবাগে ভবন থেকে পড়ে গুলজার হোসেনের মৃত্যু হয়েছে। গত বুধবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। রাতে তার মৃত্যু হয়। তার বাড়ি পাবনার ঈশ্বরদীর রূপপুর গ্রামে
নিহতের ছেলে স¤্রাট হাসান বলেন, তার বাবা রাজ
মিস্ত্রির কাজ করেন। নটরডেম কলেজের পাঁচ তলা ভবনের পাশে মাচাং বেঁধে কাজ করার সময় মাচাংটি ভেঙে নিচে পড়ে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে কাকরাইল ইসলামি ব্যাংক হাসপাতাল ও রাতে ঢামেকে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ