Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাস্তুরিত দুধে ক্ষতিকর কিছু পায়নি বিএসটিআই

হাইকোর্টে প্রতিবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বাজারে পাওয়া ১৪ কোম্পানির ১৮টি দুধে ‘ক্ষতিকর’ কিছু পায়নি বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। গতকাল মঙ্গলবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ এবং বিচারপতি ইকবাল কবিরের ডিভিশন বেঞ্চে প্রতিবেদন দাখিল করে এ তথ্য জানায় প্রতিষ্ঠানটি। প্রতিবেদনে বলা হয়, ১৪ ব্র্যান্ডের পাস্তুরিত দুধে আশঙ্কাজনক কিছু পনই। ব্র্যান্ডগুলো হচ্ছেÑ আয়রান, আড়ং ডেইরি, ফার্ম ফ্রেশ মিল্ক, মো. মিল্ক ভিটা, আফতাব, আল্ট্রা তানিয়া, ইগলু, প্রাণ মিল্ক, ডেইরি ফ্রেশ, মিল্ক ফ্রেশ এবং কাউহেড পিওর মিল্ক। আদালত প্রতিবেদনটি গ্রহণ করেন এবং রিটের পরবর্তী তারিখ ধার্য করেন ২৭ জুন।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৭ মে ‘পাস্তুরিত দুধের ৭৫ শতাংশই নিরাপদ নয়’ মর্মে সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদন উদ্ধৃত করে আদালতের দৃষ্টিতে এনে গতবছর ২০ মে রিট করেন অ্যাডভোকেট তানভির আহমেদ। রিটের শুনানি শেষে দেশের বাজারে বিক্রি হচ্ছে এমন সব ব্র্যান্ডের পাস্তুরিত দুধের মান পরীক্ষা করে বিএসটিআইকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট। এ পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠানটি এ প্রতিবেদন দাখিল করে। গতকাল আদালতে রিটকারির পক্ষে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট তানভির আহমেদ। সরকারপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল কাজী জিনাত হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ