Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে প্রথমবারের মতো স্বর্ণমেলায় ব্যাপক সাড়া

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বরিশালে প্রথমবারের মত আয়োজিত স্বর্ণ মেলায় আশাব্যঞ্জক সাড়া পেয়েছে কর বিভাগ। রাজধানী ঢাকা ছাড়াও সব বিভাগীয় সদরে আয়োজিত এ স্বর্ণ মেলা গতকাল মঙ্গলবার বিকেলে শেষ হয়েছে। বরিশাল মহানগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে আয়োজিত এ মেলা সোমবার সকালে শুরু হয়ে গতকাল বিকেল ৫টায় শেষ হয়।
বরিশাল বিভাগীয় সদরে এ স্বর্ণ মেলায় ৪৬৫ জন ব্যবসায়ী স্বেচ্ছায় প্রায় ২৫ হাজার তোলা স্বর্ণ ও স্বর্ণালঙ্কার ছাড়াও কিছু রৌপ্য এবং কাট ও পালিশড ডায়মন্ড এর ঘোষণা প্রদানের মাধ্যমে সরকারকে ২ কোটি ৪৪ লাখ ৪৪ হাজার টাকা কর প্রদান করে এসব স্বর্ণালঙ্কার বৈধ করার সুযোগ গ্রহণ করেছেন বলে জানা গেছে।

বরিশাল কর অঞ্চল প্রথমবারের মত আয়োজিত এ স্বর্ণ মেলায় বিপুল সংখ্যক স্বর্ণ ব্যবসায়ী ‘এসআরও-১৩২-আইন/আয়কর/২০১৯’ অনুযায়ী অবৈধ স্বর্ণ ও স্বর্ণালঙ্কার বৈধ করার সুযোগ গ্রহণ করলেন। তবে দু’দিনের এ মেলা গতকাল শেষ হলেও সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ৩০ জুন পর্যন্ত বৈধ স্বর্ণ ব্যবসায়ীরা এ সুযোগ গ্রহণ করতে পারবেন বলে জানিয়েছেন বরিশাল কর অঞ্চলের দায়িত্বশীল সূত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ