Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢাকায় ক্যারিয়ার ফেয়ার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ১২:০৫ এএম

দেশিয় ও আন্তর্জাতিক বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান, মাল্টিন্যাশনাল কোম্পানি, উন্নয়ন সংস্থাসহ সরকারি-বেসরকারি প্রায় একশো’র অধিক খ্যাতনামা প্রতিষ্ঠানের অংশগ্রহণে আগামী বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকায় শুরু হচ্ছে ২ দিনব্যাপী ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯। জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে গতকাল এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

এ সময় বক্তব্য রাখেন ব্র্যাক ইউনিভার্সিটি’র অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়াসের্র পরিচালক দিলারা আফরোজ খান রুপা, ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) মো. ফয়জুল ইসলাম ও এনআরবি জবস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবে এলাহী চেীধুরী।

জানানো হয়, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ব্র্যাক ইউনিভার্সিটি’র অফিস অব ক্যারিয়ার সার্ভিসেস অ্যান্ড অ্যালামনাই রিলেশনস্ (অকসার) এর আয়োজনে ‘ক্যাম্পাস টু কর্পোরেট’ এই শিরোনামে এনআরবি জবসের সহযোগিতায় ২ দিনব্যাপী এ মেলার মেলার উদ্বোধন করবেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এছাড়া উদ্বোধনী অধিবেশনে ‘ইয়ুথ পাওয়ার হাউজ ঃ দ্য কিটু বি আ ডেভেলপড নেশন’ শিরোনামে মূলপ্রবন্ধ উপস্থাপন করবেন এফবিসিসিআই’র প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম।

দেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ^বিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেও ক্যারিয়ারের উন্নয়ন ও প্রস্তুতির লক্ষ্যে দেশের বিভিন্ন সেক্টরের প্রথিতযশা কোম্পানিসমূহের সাথে সরাসরি যোগাযোগকরার প্ল্যাটফর্ম হিসেবে এই ক্যারিয়ার ফেয়ার ভূমিকা পালন করবে।

বক্তারা বলেন, ক্যারিয়ার ফেয়ারের মত এই ধরনের উদ্যোগ সমূহ চাকরি প্রত্যাশী ও চাকরি দাতাগণের মধ্যে এক ধরনের মিথস্ক্রিয়া তৈরি করতে সহায়ক ভূমিকা পালন করবে এবং উভয়পক্ষের চাহিদা ও প্রত্যাশা অনুযায়ী একে অপর সম্বন্ধে জানার মাধ্যমে শিক্ষার্থীরা বিশ^বাজার সম্পর্কে সম্যক ধারণা লাভ করবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ উন্মুক্ত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ