Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দোকান কর্মচারীদের জন্য মজুরি বোর্ডসহ ১০ দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১২:০৭ এএম

দোকান কর্মচারীদের জন্য মজুরি বোর্ড গঠনসহ ১০ দফা দাবিতে মানববন্ধন করেছে জাতীয় দোকান কর্মচারী ফেডারেশন। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে সংগঠনটি এসব দাবি জানায়।

ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম বাবুল বলেন, সারাদেশে ৬০ লাখ দোকান কর্মচারী রয়েছে, যারা মানবেতর জীবন-যাপন করছে। এসব কর্মচারীদের চাকরির নিশ্চয়তা নেই, সুনিশ্চিত চাকরি বিধি নেই। এমনকি কর্মস্থলে নিরাপত্তা ও কর্ম উপযোগী পরিবেশও নেই। সারাজীবন দোকান কর্মচারী হিসেবে সর্বোচ্চ সেবা দিয়ে গেলেও জীবনের শেষ মুহূর্তে তার পরিবার পরিজন নিয়ে কঠিন অবস্থায় পড়েন। তাদের পাশে দাঁড়ানোর কেউ থাকে না।
তিনি দোকান কর্মচারীদের সুবিধার্থে ১০ দফা দাবি উত্থাপন করেন। এর মধ্যে- দোকান কর্মচারীদের জন্য মজুরি বোর্ড গঠন, নিয়োগপত্র ও কর্তৃপক্ষের স্বাক্ষর করা পরিচয়পত্র প্রদান, আইন অনুযায়ী সাপ্তাহিক দেড় দিন ছুটি এবং কর্মচারীদের জন্য কল্যাণ তহবিল গঠনের দাবি জানান। মানববন্ধনে সংগঠনের ঢাকা মহানগর সভাপতি হযরত আলী মোল্লা, সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, কেন্দ্রীয় নেতা কামরুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ