Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাকেরগঞ্জে কলেজছাত্রী ধর্ষণ অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১২:০৭ এএম

 ধর্ষণের ঘটনা জানাজানি হওয়ায় লোকলজ্জা ও ক্ষোভে বিষপানে আত্মহত্যা করা বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলেজছাত্রী ফারজানা আক্তারের পরিবারকে ধর্ষণকারীরা হুমকি দিচ্ছে বলে অভিযোগ তুলেছে এলাকাবাসী। গতকাল শুক্রবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বাকেরগঞ্জবাসীর ব্যানারে এক মানববন্ধন থেকে এ অভিযোগ করা হয়। তারা অভিযুক্তদের গ্রেফতার করে দ্রæত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি করেন।

মানববন্ধনে তারা অভিযোগে বলেন, গত বৃহস্পতিবারও ধর্ষণকারীদের পক্ষ থেকে ফারজানার পরিবারকে হুমকি দেয়া হয়েছে। এছাড়া স্থানীয় পুলিশও অভিযুক্তদের গ্রেফতারে কোনো উদ্যোগ নিচ্ছে না। বাকেরগঞ্জবাসীর অভিযোগ, স্থানীয় কয়েক প্রভাবশালীর সন্তান তথা তরিকুল ইসলাম, শাওন গাজী, শাওন ফরাজী, জোবায়ের, রাসেদ ও রাজিব মৃত ফারজানাকে ধর্ষণ করেছে। অভিযুক্তদের গ্রেফতার করে তাদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন তারা।

তারা অভিযোগে বলেন, ফারজানা ১৬ জুন মারা গেলেও বাকেরগঞ্জ থানা নানা টালবাহানার পর ১৯ জুন মামলা নেয়। ধর্ষণকারীরা এখনও এলাকায় অবস্থান করছে। কিন্তু পুলিশ যেমন অভিযুক্তদের গ্রেফতার করছে না তেমনি স্থানীয় প্রভাবশালীরাও ধর্ষণ ও হত্যাকাÐকে ভিন্নখাতে নেয়ার প্রচেষ্টা চালাচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধিরা অঘোষিতভাবে ধর্ষণকারীদের পক্ষ নিয়েছে বলে তারা অভিযোগ করেন।

উল্লেখ্য, গত ১২ জুন রাতে প্রতিবেশির ফাঁকা বাড়িতে তুলে নিয়ে কলেজছাত্রী ফারজানা আক্তারকে ধর্ষণ করে দুর্বৃত্তরা। এ ঘটনা এলাকায় জানাজানি হলে ঘটনার পরদিন ক্ষোভে-অপমানে বিষপান করে ফারজানা। পরে তকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ১৬ জুন মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ