Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

‘মানবিক পুরস্কার’ পাচ্ছেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:৫৯ এএম


গত বছরের মে মাসে বাংলাদেশের কক্সবাজারে ভিন্নরকম এক কাজে এসেছিলেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শিশুদের সার্বিক পরিস্থিতি এবং খোঁজ-খবর নেওয়াই ছিল তার উদ্দেশ্য। ইউনিসেফের পক্ষে বিশ্বব্যাপী শরণার্থী শিশুদের জন্য একই কাজ করে চলেছেন এই বলিউড-হলিউড অভিনেত্রী। এবার এলো এগুলোর স্বীকৃতি।

সামাজিক ইস্যু ও শিশুদের জন্য সোচ্চার কণ্ঠের জন্য ‘ড্যানি ক্যায় হিউমেটেরিয়ান পুরস্কার’ পাচ্ছেন প্রিয়াঙ্কা। ইউনিসেফের আমেরিকান অংশের পক্ষ থেকে চলতি বছরের ডিসেম্বরে পুরস্কারটি তার হাতে তুলে দেওয়া হবে।
প্রিয়াঙ্কা চোপড়া এক টুইটে নিজের অনুভূতি জানিয়েছেন েেলখেন, ‘এমন পুরস্কারের জন্য মনোনীত করায় সম্মানিত বোধ করছি। ইউনিসেফের সঙ্গে বিশ্বব্যাপী শিশুদের জন্য আমার এ কাজ নিজের কাছে অনেক কিছু।’
চলচ্চিত্রের পাশাপাশি ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করছেন প্রিয়াঙ্কা। গত মাসেও একই কারণে ইথিওপিয়া সফরে গিয়েছিলেন ৩৬ বছর বয়সী এই তারকা। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ