Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঐক্যফ্রন্টে ঐক্য চায় আ.লীগ

প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ১২:০৪ এএম

আওয়ামী লীগ ঐক্যফ্রন্টকে দায়িত্বশীল ও শক্তিশালী ভূমিকায় দেখতে চায় বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ঐক্যফ্রন্টের ঐক্য অটুট থাক। শক্তিশালী দায়িত্বশীল বিরোধী দল গণতন্ত্রের স্বাস্থ্যের জন্য শুভ।

গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলের যৌথসভার শুরুতে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব কথা বলেন। আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে এ যৌথ সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক এবং মেয়র ও দলীয় জাতীয় সংসদ সদস্যদের এই যৌথসভা অনুষ্ঠিত হয়।
ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্টে ঐক্য নেই। আমরা এটা চাই না। আমরা চাই দেশে একটা দায়িত্বশীল বিরোধী দল গড়ে উঠুক। কিন্তু ঐক্যফ্রন্টের রাজনীতি হচ্ছে বিরোধিতার জন্য বিরোধিতা করা। এ জোটটিকে গঠনমূলক রাজনীতি করার আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, এখন বিরোধী দলের বাস্তবে ভূমিকা পার্লামেন্টে নেই, কোন স্থানেই নেই। গত দশ বছর চলে গেল, ছোট একটি আন্দোলনও তারা (বিএনপি) করতে পারেনি। শক্তিশালী বিরোধী দল আমরা চাই। শুধু শক্তিশালী নয়, দায়িত্বশীল। কাজেই এই ভূমিকার পার্লামেন্টের ভেতর ও পার্লামেন্টের বাইরে রাখার জন্য বিরোধী দল যথাযথ ভূমিকা পালন করবে। এটাই আমাদের প্রত্যাশা, শেখ হাসিনার সরকারের প্রত্যাশা, আওয়ামী লীগ দলের প্রত্যাশা।
এক প্রশ্নের জবাবে খালেদা জিয়ার কারামুক্তি নিয়ে কোনও আন্তর্জাতিক চাপের কথা অস্বীকার করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, কোনও চাপ তো নেই। তবে বিএনপি বারবার আন্তর্জাতিক মহলের কাছে ধর্ণা দিচ্ছে, নালিশ করছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্বেগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য খারাপ এটা চিকিৎসকরা বলছেন না। বিএনপি যদি তার স্বাস্থ্য পরীক্ষা করে থাকে তাহলে ভিন্ন কথা। মির্জা ফখরুল বলেছেন। কিন্তু তিনি কি ডাক্তার? মূলত বিএনপি খালেদার চিকিৎসা নিয়ে রাজনীতি করছে।

আগামী ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্মরণিকা প্রকাশ, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং হালকা আলোকসজ্জার ব্যবস্থা করা হবে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুজন প্রবীণ নেতাকে সংবর্ধনা দেওয়ার যে উদ্যোগ ছিল, সেটা মুজিববর্ষে করা হবে বলে উল্লেখ করেন কাদের।
যৌথসভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দলের আইন বিষয়ক সম্পাদক এবং গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম আতিক, দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনসহ ঢাকার দলের জাতীয় সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে নেতৃবৃন্দ।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ