Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঐক্যফ্রন্টের বৈঠক আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ১২:০৬ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের ঐক্য টিকিয়ে রাখার লক্ষে আজ স্টিয়ারিং কমিটি বৈঠকে বসছে। বিকাল ৪টায় জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দলগুলোকে নিয়ে আ স ম আবদুর রবের বাসায় বৈঠক করবেন ড. কামাল হোসেন। সেখানে গণফোরামের দুই জন এবং বিএনপির পাঁচ জন প্রার্থীর শপথ নেওয়ার বিষয়টি নিয়ে সবার সাথে খোলামেলা আলোচনা করবেন ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গণফোরামের নির্বাহী সভাপতি ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, সোমবার ঐক্যফ্রন্টের বৈঠক ডাকা হয়েছে। সেখানে সবকিছু নিয়ে আলোচনা হবে। আশা করছি এই বৈঠকের মধ্য দিয়ে সৃষ্ট কিছু মতপার্থক্য বা ভুল বোঝাবুঝির অবসান ঘটবে।
ঐক্যফ্রন্টের প্রধান শরিক বিএনপি ও গণফোরামের নির্বাচিত সংসদ সদস্যদের শপথগ্রহণ ও সংসদে যোগদানকে নিয়ে এবং বহুবার কর্মসূচি দিয়েও সেটি আবার স্থগিত বা বাতিল করা, দীর্ঘদিন কার্যকর কোনো কর্মসূচি না থাকাসহ কয়েকটি সুনির্দিষ্ট ইস্যুতে জাতীয় ঐক্যফ্রন্টে ঐক্যে ফাটল ধরেছে। শরিক দলগুলোর মধ্যে অনাস্থা ও অনৈক্যের সৃষ্টি হয়েছে। ২০ দলের অন্যতম শরিক বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থের জোট থেকে বেরিয়ে যাওয়া এবং কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকীর ঐক্যফ্রন্ট থেকে বেরিয়ে যাওয়ার আলটিমেটাম সেই অনৈক্য ও অনাস্থারই বহি:প্রকাশ। এ অবস্থায় ঐক্যফ্রন্টে ভাঙন আসন্ন বলেও রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন শুরু হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে আজ সোমবার জরুরি বৈঠক ডেকেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহŸায়ক ড. কামাল হোসেন।
এ বিষয়ে ড. কামাল হোসেন বলেন, ঐক্যফ্রন্টে কোন অনৈক্য নেই। আমাদের এই ঐক্যকে আলাপ আলোচনার মাধ্যমে আরও সুসংহত করে পুরো কৌশলটা ঠিক করে মাঠে নেমে যাই। উনি (কাদের সিদ্দিকী) আমাদের ঐক্যের অন্যতম সাথী। তিনি প্রশ্নগুলো করতে পারেন। আমরা খোলামন নিয়ে ঘণ্টা-দুয়েক তার সাথে আলাপ করেছি। বৈঠকে বসে ইতিবাচক সিদ্ধান্তে আসতে পারব।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, ঐক্যফ্রন্টের বৈঠকে বিগত দিনের কার্যক্রম পর্যালোচনার পাশাপাশি পরবর্তী করণীয় নিয়ে আলোচনা হবে। ঐক্যফ্রন্টের ঐক্য অটুট রাখার বিষয়ে আলোচনা হবে। এছাড়া ঐক্যফ্রন্টকে কীভাবে আরো স¤প্রসারিত করা যায়, সেটা নিয়েও সবার সঙ্গে পরামর্শ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ