Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনায় যানবাহনে কালো গ্লাস লাগানোর বিধান মানা হচ্ছে না

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৯, ১২:০৫ এএম

কারা প্রাইভেট কার, মাইক্রোবাস এবং এ ধরণের যানবাহনে কালো গ্লাস ব্যবহার করতে পারবেন এর সুনির্দিষ্ট আইন রয়েছে। কোন গাড়িতে বিশেষ সাইরেন থাকবে তাও নির্দিষ্ট করা আছে। পাবনায় এ আইন অনেকেই মানছেন না। সবাই ভিআইপি, সিআইপি ভাবছেন, গাড়িতে কালো গ্লাস লাগিয়ে ঘুড়ছেন, কখনও বিশেষ সাইরেনও বাজানো হচ্ছে।

ট্রাফিক পুলিশ খুব কমক্ষেত্রেই কালো গ্লাসের গাড়িকে চ্যালেঞ্জ করে। কারণ তাঁরাও বুঝে উঠতে পারেন না গাড়িতে ভিআইপি আছেন নাকি যার ব্যবহার করার অনুমতি নেই এ ধরণের কোনো ব্যক্তি। বেআইনিভাবে কালো গ্লাস লাগানো যানবাহনে অবৈধ কাজ-কর্ম, মাদক চালান আসা যাওয়া অস্বাভাবিক নয়। অপরদিকে সিভিল পোশাকে পুলিশ মোটর সাইকেল বা হেঁটে পিস্তল কোমড়ে বের করে ঘোড়েন । এ সুবাদে কোন দুর্বৃত্ত যদি এ রকমভাবে ঘোড়ে তাহলে সাধারণ মানুষ বুঝবেন কি করে ? জানা মতে, মহামান্য হাইকোর্টের রুল-নিশি রয়েছে সরকারি পোশাক ছাড়া পুলিশ কর্মক্ষেত্রে বের হবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ