Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ত্রিদেশীয় সফর শেষে ফিরেছেন প্রধানমন্ত্রী

আজ বিকেলে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ১:০৭ এএম

জাপান, সউদী আরব এবং ফিনল্যান্ডে ১১ দিনের সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফর নিয়ে আজ রোববার প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন ডেকেছেন। বিকেল পাঁচটায় গণভবনে এই সংবাদ সম্মেলন হবে।
গতকাল শনিবার সকালে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট সকাল ১০টা ৫৫ মিনিট হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংশ্লিষ্ট সচিব এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রী গণভবনে পৌঁছালে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাও তার নেতা-কর্মীদের শুভেচ্ছা জানান। ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কি থেকে কাতার এয়ারলাইন্সের একটি বিমান স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে কাতারের রাজধানী দোহার উদ্দেশে হেলসিঙ্কি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। বিমানটি কাতারের স্থানীয় সময় রাত ১১টা ৫০ মিনিটে দোহা হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। দোহায় যাত্রা বিরতির পর প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে শনিবার ভোরে ঢাকার উদ্দেশে যাত্রা করেন।

প্রধানমন্ত্রী তার ত্রিদেশীয় সফরের শুরুতে গত ২৮ মে জাপানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। টোকিওতে দ্য ফিউচার অব এশিয়া সম্মেলনে যোগ দেয়ার পাশাপাশি জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন তিনি। প্রধানমন্ত্রীর সফরে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পে অর্থায়নের জন্য জাপানের সঙ্গে আড়াইশ কোটি ডলারের উন্নয়ন সহায়তা চুক্তি হয়।

জাপান সফর শেষে ওআইসির চতুর্দশ সম্মেলনে যোগ দিতে ৩০ মে শেখ হাসিনা সউদী আরবে যান। সম্মেলনে অংশ নেয়ার পর ওমরাহ পালন করেন তিনি, জিয়ারত করেন মহানবীর (সা.) রওজা। সউদী আরব থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৩ জুন ফিনল্যান্ড যান।



 

Show all comments
  • Khan Tariq Ahmed ৯ জুন, ২০১৯, ১:৫১ এএম says : 0
    Longlive our PM.আলহামদু লিল্লাহ।
    Total Reply(0) Reply
  • Dipak Kantidas ৯ জুন, ২০১৯, ১:৫১ এএম says : 0
    Congratulations
    Total Reply(0) Reply
  • Jahangir Alam ৯ জুন, ২০১৯, ১:৫১ এএম says : 0
    এবার আবার হেসে উঠবে বাংলাদেশ।
    Total Reply(0) Reply
  • S M Masudur Rahman ৯ জুন, ২০১৯, ১:৫২ এএম says : 0
    বাংলাদেশ বিমান কে সাইজ করা দরকার।
    Total Reply(0) Reply
  • রেজাউল করিম বেবী ৯ জুন, ২০১৯, ১:৫২ এএম says : 0
    আলহামদুলিল্লাহ ঈদ মোবারক মা জননীর
    Total Reply(0) Reply
  • অপূর্ব অপূর্ব ৯ জুন, ২০১৯, ১:৫৩ এএম says : 0
    জয় বাংলা জয় বঙ্গবন্ধু শেখ হাসিনা সরকার বার বার দরকার
    Total Reply(0) Reply
  • Chaitali Roy ৯ জুন, ২০১৯, ১:৫৩ এএম says : 0
    আমি প্রধানমন্ত্রী সঙ্গে কথা বলতে চায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ