Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হাসপাতালে পেট্রলবোমা পাওয়ার ঘটনায় আওয়ামী লীগ উদ্বিগ্ন

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ১২:০৩ এএম | আপডেট : ১২:০৯ এএম, ৯ জুন, ২০১৯

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে পেট্রোল বোমা সদৃশ্য বোতল উদ্ধারের ঘটনার সাথে বিএনপির যোগসূত্র আছে কিনা তদন্ত প্রয়োজন। খালেদা জিয়াকে ইউনাইটেড বা অন্য কোন হাসপাতালে সরানোর এটি পরিকল্পনা হতে পারে।
গতকাল (শনিবার) নগরীর দেওয়াানজী পুকুর পাড়ের বাসভবনে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে তথ্যমন্ত্রী একথা বলেন। এর আগে গত বৃহস্পতিবার বিএসএমএমইউ হাসপাতালের প্রশাসনিক ভবনের তৃতীয় তলার রেজিস্ট্রারের কক্ষের সামনে থেকে পেট্রোল বোমা সদৃশ একটি বোতল উদ্ধার করে শাহবাগ থানা পুলিশ।
হাসপাতালেরই আরেকটি ভবন কেবিন বøকের ৬২১ নম্বর কক্ষে কারাবন্দী বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া চিকিৎসাধীন রয়েছেন। বোমা সদৃশ্য বোতল উদ্ধারের পেছনে ওপর মহলের নীলনকশা রয়েছে বলে অভিযোগ করছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী
সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, রিজভী আহমেদ কারণে-অকারণে প্রতিদিনই সংবাদ সম্মেলন করেন। তার উদ্বিগ্ন হবার কারণ জানিনা। বিএনপির পক্ষ থেকে সব সময় বেগম খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নেবেননা বলা হচ্ছিল।
তথ্যমন্ত্রী বলেন, জেল কোডে বলা আছে উৎসবের দিনে আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবকে দেখা করতে দিতে হবে। মির্জা ফখরুলসহ দলের উর্ধ্বতন নেতারা খালেদা জিয়ার বন্ধু-বান্ধব নয়, তারা হলেন রাজনৈতিক নেতা বা সহকর্মী। এখানে জেল কোডের কোন লঙ্ঘন হয়নি। সাতজন আত্মীয়-স্বজনকে দেখা করতে দেয়া হয়েছে।
বিএনপি নেত্রীকে বিএসএমএমইউ থেকে নিয়ে যাবার জন্যই কি বোমা সদৃশ্য বস্তু রাখা হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, এটা তদন্ত করে দেখা প্রয়োজন আসলে এগুলো কারা রেখেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ