Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ১২:০৫ এএম

পবিত্র ওমরাহ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত শনিবার রাতে মক্কায় তিনি ওমরাহ পালন করেন। তিনি চার দিনের সরকারি সফরে বর্তমানে সৌদি আরব অবস্থান করছেন। প্রধানমন্ত্রী প্রথমে পবিত্র কাবা ‘তাওয়াফ’ করেন এবং এরপর সাফা ও মারওয়ায় মধ্যে সাঈ করে ওমরাহ’র আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

এ সময় শেখ হাসিনা দেশবাসীর জন্য কল্যাণ কামনার পাশাপাশি মুসলিম উম্মাহর অব্যহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানা ও প্রধানমন্ত্রীর অন্যান্য সফরসঙ্গীরাও ওমরাহ পালন করেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল রোববার পবিত্র নগরী মদিনাতে মসজিদ-ই-নববীতে রাসূল হযরত মুহম্মদ (সা.)-এর রওজা মুবারক জিয়ারত করেন। প্রধানমন্ত্রী একটি বিশেষ ফ্লাইটে গতকাল ১০টা ৫০ মিনিটে (স্থানীয় সময়) মাদিনাস্থ প্রিন্স মোহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান মদিনার ডেপুটি গভর্নর ওয়াহিব আল-সাহিল।

শেখ হাসিনা বাদ যোহর মসজিদ-ই-নববীতে রাসূল হযরত মুহাম্মদ (সা.) এর রওজা মুবারক জিয়ারত করেন। তিনি দেশবাসীর জন্য কল্যাণ কামনার পাশাপাশি মুসলিম উম্মাহর অব্যহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেছেন।
ত্রিদেশীয় সফরের প্রথমে জাপানে চারদিনের সফর শেষে সউদী বাদশাহ’র আমন্ত্রণে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)’র ১৪ তম শীর্ষ সম্মেলনে যোগ দিতে ৩১ মে শেখ হাসিনা সৌদি আরবে পৌঁছান। চার দিনের সফর শেষে আজ শেখ হাসিনা ফিনল্যান্ডের উদ্দেশে রওয়ানা হওয়ার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী সউদী আরব সফরের দ্বিতীয় দিনে ১ জুন মক্কায় ওআইসি’র ১৪তম সম্মেলনে এশিয়া গ্রæপের পক্ষে বক্তব্য রাখেন। জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১২ দিনের ত্রিদেশীয় সফর শেষে ৮ জুন প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।



 

Show all comments
  • Mominur Nur Hossain ৩ জুন, ২০১৯, ১২:৪০ এএম says : 0
    Congratulations all...
    Total Reply(0) Reply
  • Md Hasan Kabir ৩ জুন, ২০১৯, ১২:৪১ এএম says : 0
    ইয়া আল্লাহ ১৭ কোটি মানুষের দোয়া, প্রধানমন্ত্রীকে বাকী জীবন এভাবেই আল্লাহর পথে চলার থৌফিক দান করো
    Total Reply(0) Reply
  • Md Hosian Md Hosian ৩ জুন, ২০১৯, ১২:৪১ এএম says : 0
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply
  • Hp Mehedi Hasan ৩ জুন, ২০১৯, ১২:৪২ এএম says : 0
    আল্লাহর জন্য ভয় আছে আপনার
    Total Reply(0) Reply
  • Md. Mofazzal Hossain ৩ জুন, ২০১৯, ১২:৪৩ এএম says : 0
    The premier first performed “tawaf” around the holy Ka’aba Sharif and later walked and ran between Safa and Marwa. Sheikh Hasina also offered prayers seeking divine blessings for the countrymen as well as continued peace, progress and prosperity of Muslim Ummah.
    Total Reply(0) Reply
  • Md Abdul Khaleque ৩ জুন, ২০১৯, ১২:৪৪ এএম says : 0
    আল্লাহ তার ইচ্ছা, মনের শক্তি , এবং দেশ ও জাীতর উন্নতির জন্য উদ্ভাবনী চিন্তা আরও প্রখর হউক এই উমরাহর মাধ্যমে... আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ