Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কালশী-বাউনিয়ার ড্রেন সংযোগ চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ১২:০৫ এএম

নির্মাণের পর আনুষ্ঠানিকভাবে চালু হলো রাজধানীর পল্লবীর কালশী থেকে বাউনিয়া পর্যন্ত ড্রেন সংযোগ। সাংবাদিক প্লটের পার্শবর্তী খালের সঙ্গে বাউনিয়া পর্যন্ত স্যুয়ারেজ সংযোগ দেওয়ায় অত্র এলাকার পানিবদ্ধতার সমস্যা এখন আর থাকবে না বলেই আশা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের। গতকাল শনিবার আনুষ্ঠানিকভাবে এই ড্রেনেজ পাইপ সংযোগের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। সাধারণ সময়ে স্বল্প বৃষ্টিতেই পানি উঠে যায় পূরবী থেকে কালশীগামী সড়কটির সাংবাদিক আবাসিক এলাকার পয়েন্টে। এতে ভোগান্তিতে পড়তে হয় আশেপাশের এলাকাবাসী এবং এই সড়ক ব্যবহারকারী যানবাহনগুলোকে। মূলত খালটি ওয়াসার অধীনে হলেও পানিবদ্ধতা নিরসনে নিজ উদ্যোগে এই সংযোগ ড্রেনেজ পাইপ নির্মাণ করে দেয় ডিএনসিসি। এক হাজার ১৮৮ মিটার দীর্ঘ এই ড্রেনেজ পাইপ নির্মাণে ডিএনসিসি’র খরচ হয় প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা। উদ্বোধনের সময় এক আলোচনা সভায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, এই সড়কে সামান্য বৃষ্টিতেই পানি জমতো। আমি এর কারণ অনুসন্ধান করলাম এবং সংশ্লিষ্ট সবাইকে বললাম এর একটা সমাধানের উপায় খুঁজতে। এই খাল ওয়াসার হলেও আমরা সিটি কর্পোরেশন নিজেদের উদ্যোগে এটা করে দিলাম। আশা করি এবারের বর্ষায় এই এলাকায় আর কোনো পানিবদ্ধতা থাকবে না।

মেয়র বলেন, এমন সব জিনিস এই খাল থেকে আবিষ্কার হয়েছে যা আমাদের অবাক করেছে। মশারি, জাজিম, তোষকের মতো বস্তু এখানে ফেলা হতো।
খাল উদ্বোধনের সময় ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল জুবায়েল সালেহিনসহ অত্র এলাকার কাউন্সিলর এবং সিটি করপোরেশন ও সংশ্লিষ্ট সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ