Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে ১৫৪৪ পিস ভারতীয় শাড়ি ও চাদর উদ্ধার আটক ১

নজির হোসেন নজু, সৈয়দপুর (নীলফামারী) থেকে : | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

সৈয়দপুরে ১ হাজার ৫৬ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করা হয়েছে। এ সময় আরো ৪৮৮ পিস ভারতীয় শাল চাদর, ১০টি প্রেসার কুকার ও একটি বেøন্ডার মেশিন, নগদ টাকা ও মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়। গতকাল সৈয়দপুর শহরের বাঁশবাড়ি সাদরা এলাকার এক বাড়িতে অভিযান চালিয়ে ওই ভারতীয় মালামালসহ কামরুল ইসলাম (৬২) নামে এক চোরাকারবারিকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) -১৩ নীলফামারী সিপিসি-২ ক্যাম্পের সদস্যরা। র‌্যাব- ১৩ নীলফামারী সিপিসি- ২ (ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২) সূত্রে জানা গেছে, ঘটনার দিন ভোরে গোপন খবরের ভিত্তিতে সৈয়দপুর শহরের উল্লিখিত এলাকার এক বাড়িতে আকস্মিক অভিযান চালায় র‌্যাব-১৩। এ সময় কামরুল ইসলামের ভাড়া বাড়ি তল্লাশি করে ১ হাজার ৫৬ পিস বিভিন্ন মূল্যমানের ভারতীয় শাড়ী, ৪৮৮ পিস শাল চাদর, ১০ টি প্রেসার কুকার, ১ টি বেøন্ডার মেশিন, নগদ ৪৫ হাজার ৯৪০ টাকা এবং ২ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এতে নেতৃত্ব দেন র‌্যাব - ১৩, নীলফামারী সিপিসি-২ ক্যাম্পের উপসহকারি পরিচালক (ডিএসি) আব্দুস সালাম। এ সময় চোরাকারবারি কামরুল ইসলামকে আটক করা হয়। আটক কামরুলের বাড়ি মুন্সিপাড়া জোড়াপুকুর এবং সে ওই এলাকার মৃত নিয়াজীর ছেলে। সে একজন চিহ্নিত চোরাকারবারি বলে জানা গেছে। মূলত: ঈদ সামনে রেখে ওই শাড়ী ও অন্যান্য মালামাল ভারত থেকে অবৈধভাবে এনে মজুদ করা হয়েছিল।
এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে বিশেষ ক্ষমতা আইনে সৈয়দপুর থানায় একটি মামলা করে। উদ্ধার মালামালসহ আটক কামরুলকে সৈয়দপুর থানায় সোপর্দ করা হয়েছে।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ্জাহান পাশা জানান, র‌্যাবের হাতে ভারতীয় মালামলসহ আটক কামরুল ইসলামকে আদালতের মাধ্যমে নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ