Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিনেত্রীদের ফেসবুক আইডি হ্যাক চক্রের একজন গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:৫৫ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে অভিনেত্রী ও মডেলদের ফেসবুক আইডি হ্যাক করে অর্থ আদায়কারী এক হ্যকারাকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাতে ডিএমপির সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ সামির আল মাসুদ ওরফে নবাব (২০) নামের ওই হ্যাকারকে গ্রেফতার করে। সে অ্যানোনিমাস হ্যাকার গ্রæপের সদস্য বলে পুলিশ জানায়।

সাইবার সিকিউরিটি সংশ্লিষ্ট সূত্র জানায়, ভুক্তভোগী কয়েকজন অভিনেত্রী ও মডেলদের অভিযোগের পরিপ্রেেিক্ষতে ডিএমপির ডিজিটাল ফরেনসিক টিম সোস্যাল মিডিয়া মনিটরিং করে অপরাধীকে সনাক্ত করে। পরে বুধবার রাতে খিলক্ষেতের নামাপাড়া পানির পাম্পের মোড় থেকে তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রেক্ষিতে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

এছাড়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে, জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী পূজা চেরী, টিভি অভিনেত্রী শারলিনা হোসেন, শাহতাজ মুনিরা হাশেম, উপস্থাপিকা ও মডেল মারিয়া নূর এবং এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী তমালিকা কর্মকারের ফেসবুক আইডিও নিজের নিয়ন্ত্রণে নেওয়ার কথা স্বীকার করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ