Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মন্ত্রী-প্রতিমন্ত্রীর মর্যাদায় বঞ্চিত সিসিক মেয়র

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৬ এএম

নির্বাচনের প্রায় দশ মাস পর ৩ মেয়র মন্ত্রী-প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেও বঞ্চিত রইলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। গত মঙ্গলবার তিন মেয়রের পদমর্যাদা নির্ধারণ করে আদেশ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। আদেশে রাজশাহীর মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও খুলনার মেয়র তালুকদার আবদুল খালেককে প্রতিমন্ত্রীর পদমর্যাদা ও সদ্য ঢাকা উত্তর সিটি উপনির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলামকে দেয়া হয়েছে পূর্ণ মন্ত্রীর পদমর্যাদা। কিন্তু সিসিক মেয়রকে এমন কোনো পদ মর্যাদা দেওয়া হয়নি।

গত বছরের ৩০ জুলাই একযোগে অনুষ্ঠিত হয়েছে সিলেট, খুলনা ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন। তিনটির মধ্যে সিলেট ছাড়া বাকি দুটিতে বিজয়ী হন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী। আর সিলেটে জয় পান বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আরিফুল হক চৌধুরী।

একই সাথে নির্বাচিত হওয়া তিন সিটির মধ্যে সিলেটের আরিফ ছাড়া বাকি দু’জন পেয়েছেন প্রতিমন্ত্রীর মর্যাদা। আজ থেকে তাদের গাড়িতে যুক্ত হবে জাতীয় পতাকা। কিন্তু বঞ্চিত থেকে গেলেন সিলেটের আরিফুল হক চৌধুরী। পূর্বে সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেয়েছিলেন।

এ ব্যাপারে মেয়র আরিফ বলেন, আমাকে সিলেটের মানুষ ভোট দিয়ে টানা দুইবার মেয়র নির্বাচিত করেছে। এতেই আমি খুশি। মন্ত্রী, প্রতিমন্ত্রীর মর্যাদা পাওয়ার লালসা আমার নেই। সরকার কাকে মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেবে সেটি সরকারের বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ