Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাফল্যোর শিখরে মাইলস্টোন কলেজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

মাইলস্টোন কলেজ। রাজধানীর উত্তরায় অবস্থিত সফল এক শিক্ষা প্রতিষ্ঠানের নাম। এম.এন.আর.এস ট্রাস্ট কতৃক পরিচালিত মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা হলেন রাজউক উত্তরা মডেল কলেজের প্রাক্তন প্রতিষ্ঠাতা অধ্যক্ষ কর্নেল নুরন্ নবী (অব.)। ২০০৮ সালে ঢাকা শিক্ষাবোর্ডের সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি অর্জন করেছে মাইলস্টোন কলেজ। প্রতিষ্ঠার পর মেধাতালিকা পদ্ধতি থাকাকালীন ১৩ বার দেশসেরা ও বোর্ডের মেধাতালিকায় স্থান, সর্বোচ্চ সংখ্যক ছাত্রÑছাত্রী নিয়ে শতভাগ পাসসহ বোর্ড এবং পাবলিক পরীক্ষায় মাইলস্টোন কলেজের রয়েছে ধারাবাহিক সাফল্যের এক বিস্ময়কর রেকর্ড। মাইলস্টোন কলেজের সাম্প্রতিক এইচএসির ফলাফল বিশ্লেষণে দেখা যায়, ২০১৭ সালে এইচএসসিতে ১৮৯৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে, পাসের হার ৯৯.৮৯% এবং জিপিএ-৫ অর্জন করে ৫৯৮ জন। ২০১৮ সালে এইচএসসিতে ২১৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। পাসের হার ছিলো ৯৯.০২%।

উত্তরা মডেল টাউন ক্যাম্পাস ছাড়াও উত্তরা তৃতীয় প্রকল্পে মেট্রোরেল স্টেশন সংলগ্ন দিয়াবাড়ীতে ২০ বিঘার সুবিশাল এলাকা জুড়ে রয়েছে মাইলস্টোন কলেজের নিজস্ব ক্যাম্পাস।

একাডেমিকভাবে সেরা ফলাফল অর্জনের পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রমেও নিজেদের সেরা নৈপুর্ণ প্রদর্শনে সক্ষম মাইলস্টোন কলেজ। বিতর্ক, বিজ্ঞান, কুইজ, আবৃত্তি, সংগীত, ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, ফটোগ্রাফি প্রতিটি বিষয় ভিত্তিক ক্লাবের মাধ্যমে সারা বছরই চর্চা হয় সহ শিক্ষা কার্যক্রমের। মাইলস্টোন কলেজে অধ্যায়নরত ছাত্রÑছাত্রীরা এম.এন.আর.এস ট্রাস্ট কর্তৃক প্রদত্ত বৃত্তি সুবিধা লাভ করে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ