Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরকারের অবস্থা ‘লাভের গুড় পিঁপড়ায় খায়’

পার্টির সভায় মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ১২:০৪ এএম

ঘুষ-দুর্নীতির কারণে বর্তমান সরকারের অর্জন ‘লাভের গুড় পিঁপড়ায় খায়’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। ১৪ দলীয় জোটের এই নেতা বলেছেন, আগামী বাজেটে ঘুষ-দুর্নীতি-ঋণখেলাপি ও ব্যাংকিং খাতে নৈরাজ্য বন্ধে সুস্পষ্ট অঙ্গীকার থাকতে হবে। তা না হলে সরকারের সমস্ত অর্জন নষ্ট হয়ে যাবে। তাই আসন্ন বাজেটে অর্থমন্ত্রীকে এ ব্যাপারে সুস্পষ্ট পদক্ষেপ নিতে হবে। সন্ত্রাস-জঙ্গিবাদের অর্থায়ন বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। ঘুষ-দুর্নীতির কারণে সরকারের অর্জন ‘লাভের গুড় পিঁপড়ায় খায়’ অবস্থার পড়তে হয়েছে। এ ব্যাপারে সরকার ও সরকারি দলের দৃঢ় অঙ্গীকার ঘোষণা করতে হবে। গতকাল পার্টির ঢাকা মহানগর কমিটির সভায় তিনি একথা বলেন। পার্টি কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নগর পার্টির সভাপতি আবুল হোসাইন। সভায় বক্তব্য রাখেন নগর পার্টির সাধারণ সম্পাদক কিশোর রায়, মো: তৌহিদ, বেনজির আহমেদ, মুর্শিদা আখতার নাহার, জাহাঙ্গীর আলম ফজলু, শাহানা ফেরদৌসী লাকী, আনোয়ারুল ইসলাম টিপু প্রমুখ।
সাবেক মন্ত্রী মেনন আরো বলেন, বর্তমান সরকারের নানা ক্ষেত্রে যে অর্জন তা জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত। প্রধানমন্ত্রীর একার পক্ষে এই অর্জন ধরে রাখা কষ্টসাধ্য হয়ে পড়বে।
এদিকে ২৫ এপ্রিলের মধ্যে পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধের প্রতিশ্রুতি দিয়েও তা বাস্তবায়নের কোনো উদ্যোগ না নেয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ