Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় বিএসএফের নির্যাতনে বাংলাদেশির মৃত্যু

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ১২:০৪ এএম

সাতক্ষীরা সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফ’র নির্যাতনে কবীরুল ইসলাম (৩০) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী সীমান্তে তার উপর নির্যাতন চালায় বিএসএফ। নিহত কবীরুল ইসলাম কুশখালী গ্রামের আজিজ মোল্লার ছেলে।
কবীরুল ইসলামের চাচাতো ভাই রবিউল ইসলাম জানান, কবীরুল অভাবের তাড়নায় ওপারের মালামাল এনে বিক্রি করে। ওপারের কারবারীরা মাল এনে জিরো পয়েন্টে দিয়ে যায়, এরা জিরো পয়েন্ট থেকে তা দেশের ভেতরে নিয়ে আসে। শুক্রবারও সে ভারতীয় চা পাতা, শ্যাম্পুসহ বিভিন্ন মালামাল আনতে যায়। মাল নিয়ে ফেরার পথে বিএসএফ’র হাতে আটক হয় কবীরুল। এসময় তাকে বেদম মারপিট করে মৃত ভেবে গালে পেট্রোল ঢেলে দিয়ে বাংলাদেশে ফেলে রেখে যায় বিএসএফ। পরে তার সহকর্মীরা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কুশখালী বিওপির কমান্ডার হাবিলদার মাহমুদ শরীফ জানান, এ ব্যাপারে তারা কিছু জানেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ